বিয়ন্ড দ্য প্যানডেমিক ১২: কৃষিতে করোনা

ঢাকা: করোনা ভাইরাস, সুপার সাইক্লোন আম্পান এবং সাম্প্রতিক বন্যা, এই তিন দুর্যোগের মধ্যে বাংলাদেশের কৃষি ও খাদ্য নিরাপত্তা নিয়ে সরকার কি ভাবছে, এ বিষয়ে আওয়ামী লীগের আলোচনা মঙ্গলবার (২১ জুলাই) অনুষ্ঠিত হবে ৷ এটি দলের ধারাবাহিক আলোচনা ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ এর দ্বাদশ পর্ব।

মঙ্গলবার রাত সাড়ে ৮টায় আলোচনা অনুষ্ঠিত হবে ৷ করোনাকালীন বিভিন্ন সংকট নিয়ে আওয়ামী লীগের এ বিশেষ অনলাইন আলোচনা ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর এই পর্বটি বরাবরের মতোই সরাসরি প্রচারিত হবে আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজ (https://www.facebook.com/awamileague.1949) এবং অফিশিয়াল ইউটিউব চ্যানেলে (https://www.youtube.com/user/myalbd) একই সঙ্গে দেখা যাবে বিজয় টিভির পর্দায় ও ফেসবুক পেজে।
এছাড়াও দেখা যাবে, বিডিনিউজ২৪, সমকাল, ইত্তেফাক, ভোরের কাগজ, যুগান্তর, বাংলানিউজ২৪, জাগো নিউজ২৪, বার্তা২৪, সারা বাংলা, বাংলাদেশ জার্নাল এবং চ্যানেল আইয়ের ফেসবুক পেজে।

এবারের পর্বের বিষয় নির্ধারণ করা হয়েছে ‘করোনা সংকটকালে কৃষি ও খাদ্য নিরাপত্তা’। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এই পর্বে আলোচক হিসেবে যুক্ত হবেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক, এমিরেটাস অধ্যাপক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এম এ সাত্তার মণ্ডল, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য প্রফেসর ড. লুতফুল হাসান, বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি সাজ্জাদুল হাসান এবং বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী।

অনুষ্ঠানে দর্শকরা সরাসরি প্রশ্ন করতে পারবেন। এছাড়াও অনুষ্ঠানের আগে দলের ফেসবুক পেজের পোস্টেও প্রশ্ন করতে পারবেন। দর্শকদের কাছ থেকে প্রাপ্ত প্রশ্নের ভিত্তিতেই এই অনুষ্ঠান সাজানো হয়।

এ পর্যন্ত বিয়ন্ড দ্য প্যানডেমিকের এগারোটি পর্ব অনুষ্ঠিত হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *