অন্য এক সোনাক্ষী

আগামী দিনে বলিউডের সাতটি বড় বাজেটের ছবি অনলাইন প্ল্যাটফরমে মুক্তি পাচ্ছে। সেই তালিকায় আছে বিদ্যা বালন অভিনীত ‘শকুন্তলা দেবী’ এবং ‘ভূজ: দ্যা প্রাইড অফ ইন্ডিয়া’। এই দুটি ছবি ডিজনি হটস্টারে মুক্তির খবর ঘোষণা করেছে প্রযোজনা সংস্থা। এই আবহে ‘ভূজ: দ্যা প্রাইড অফ ইন্ডিয়া’ ছবিতে নিজের অন্যরকম ফার্স্ট লুক প্রকাশ্যে আনলেন সোনাক্ষী সিনহা। ছবিতে সুন্দরবনের সামাজিক কর্মী জেঠা মাধারপার্যের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। বাস্তবের সেই অনন্যাকে স্মরণ করতে সেই ছবি পোস্ট করেন সোনাক্ষী। লেখেন, এমন একটা চরিত্রে অভিনয় করতে পেরে আমি সম্মানিত। তিনি এবং ২৯৯ জন নারী যেভাবে ৭১-এর যুদ্ধে ভারতের সেনাকে সাহায্য করেছিলেন, তা ভুলবার নয়।
উচ্ছ্বসিত সোনাক্ষী বলেন, ছবিটি আমার ক্যারিয়ারে মাইলফলক হয়ে থাকবে। এদিকে চলতি বছর জানুয়ারিতে এই ছবির ফার্স্ট লুক প্রকাশ্যে আনা হয়েছিল। ইন্দো-পাক ৭১-এর যুদ্ধের অন্যতম নায়ক স্কোয়াড্রন লিডার বিজয় কার্নিকের জীবননির্ভর এই ছবি। ছবিতে অজয় দেবগানের বিপরীতে দেখা যাবে সোনাক্ষীকে। গতবছর একটা টুইটে ভাগের চিত্রনাট্য প্রসঙ্গে অজয় দেবগান টুইটে লিখেছিলেন, ৭১-এর যুদ্ধে স্কোয়াড্রন লিডার বিজয় কার্নিক স্থানীয় গ্রামের ৩০০ জন নারীর সাহায্য নিয়েছিলেন। ধসে পড়া এক বায়ুসেনা ঘাঁটি পুনরায় নির্মাণ করেছিলেন ওই নারীরা। নেতৃত্বে ছিলেন বিজয় কার্নিক। ঘটনাচক্রে এই ছবিতে সেই স্কোয়াড্রন লিডারের ভূমিকায় অজয় দেবগান।
আগস্টে এই ছবির বড় পর্দায় মুক্তির নির্ঘণ্ট থাকলেও করোনা সংক্রমণ সেই পরিকল্পনায় জল ঢেলেছে। তাই ওটিটি মাধ্যমে এই ছবির মুক্তির পক্ষে সায় দিয়েছেন পরিচালক-প্রযোজক। অভিষেক দুধাইয়া পরিচালিত এই ছবিতে আরো রয়েছেন সঞ্জয় দত্ত ও নোরা ফাতেহি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *