বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে সমন্বিত সিদ্ধান্ত নিতে হবে,বললেন ঢাবি উপাচার্য

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে সমন্বিত সিদ্ধান্ত নিতে হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান। বাংলা ট্রিবিউন

বুধবার (২৬ মে) দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ১৩ই জুন থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা জানান। বিশ্ববিদ্যালয়গুলো খোলার ব্যাপারে বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পরিচালকদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। এ বিষয়ে ঢাবি উপাচার্যের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি একথা বলেন।

উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীদের ভ্যাকসিনেশন কার্যক্রম কোথায়, কতদূর? পরীক্ষা গ্রহণ সংক্রান্ত জাতীয় যে বিধিনিষেধ আছে, সেগুলো কি, কোথায়? সেই বিষয়গুলো আলোচনা হলে আমরা সিদ্ধান্তে জানাতে পারবো। বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে সমন্বিত সিদ্ধান্ত নিতে হবে।
[১] আট সপ্তাহ পর দ্বিতীয় ডোজ টিকা নিতে না পারায় মানুষের ক্ষোভ ≣ যুক্তরাষ্টের সাবেক-বর্তমান প্রায় সব প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্টের ছবিসহ পায়ের মোজা বিক্রি হচ্ছে ≣ হেফাজতে ইসলামের ডাকা হরতালে নারায়ণগঞ্জে অচলাবস্থার সৃষ্টি

শিক্ষার্থীদের ভ্যাকসিন কবে নাগাদ নিশ্চিত করা হবে-জানতে চাইলে তিনি বলেন, সরকার যথাসময়ে জানাবে। যখন সরকার উদ্যোগ নেবে শিক্ষার্থীদের মোবাইলের মাধ্যমে যথাযথ প্রটোকল অনুসরণ করে জানিয়ে দেওয়া হবে। ভ্যাকসিন দিতে শিক্ষার্থীদের অগ্রাধিকার দিয়ে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।

এদিকে আজ বিকাল সাড়ে তিনটায় শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান করে দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী। এসময় আগামীকাল(২৭) উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়ার পর যদি তিনি বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে কোনও স্পষ্ট বক্তব্য না দেন তাহলে রবিবার থেকে লাগাতার কর্মসূচি পালনের ঘোষণা দেন তারা।

বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে শিক্ষার্থীদের আন্দোলনকে কীভাবে দেখছেন-এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, লকডাউন-প্যানডেমিকের ভেতরে সিদ্ধান্তগুলো সমন্বিতভাবে নিতে হবে আমাদের।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *