বাসে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

রাজধানীর বিভিন্ন স্থানে বাসে অগ্নিসংযোগের ঘটনায় যারা নাশকতা চালিয়েছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মন্ত্রী বলেন, ঢাকা-১৮ উপনির্বাচন কেন্দ্র করে কিছু কথোপকথন পাওয়া গেছে। এতে শোনা যায়, ফলাফল মেনে নিতে পারেনি বলেই বিএনপি এমনটি করেছে। যেখানেই তারা পরাজিত হয়েছে, সেখানেই তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। আইনশৃঙ্খলা বাহিনী সিসিটিভি ফুটেজ দেখে তাদের চিহ্নিত করেছে। তাদের গ্রেফতারে নিরাপত্তা বাহিনী তত্পর রয়েছে। এক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর তত্পরতা প্রশংসনীয়।

শনিবার রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ফোনালাপ যাচাই করা হচ্ছে জানিয়ে মন্ত্রী আরো বলেন, কিছু কথোপকথন পাওয়া গেছে, সেখান থেকে দেখা যায়, ফলাফল মেনে নিতে পারেনি বলেই তারা (বিএনপি) এমনটি করেছে। সিসিটিভি ফুটেজ দেখে তাদের চিহ্নিত করে আইনের কাছে সোপর্দ করেছি। নিরাপত্তা বাহিনী তত্পর।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গোয়েন্দাদের ব্যর্থতা নেই। তাদের তত্পরতা চলছে বলেই এখন দেশ শান্তিতে রয়েছে। আমরা এতটুকু বলতে পারি, দেশে আমরা কোনো অরাজক পরিস্থিতি হতে দেব না।

ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালে বৃহস্পতিবার রাজধানীর অন্তত নয়টি স্থানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় (পল্টন, মতিঝিল, বিমানবন্দর, উত্তরা পূর্ব, শাহবাগ, ভাটারা, কলাবাগান, তুরাগ ও বংশাল) ১৪টি মামলা করে পুলিশ। এসব মামলায় এখন পর্যন্ত ৩২ জনকে গ্রেফতার করা হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *