বামবায় যুক্ত হচ্ছে নতুন সদস্য ব্যান্ড

১৯৮৭ সালে বন্যার্তদের সাহায্যের উদ্দেশ্যে কনসার্টের মধ্য দিয়ে যাত্রা করে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা)। এরপর দীর্ঘ তিন দশক ধরে দেশীয় ব্যান্ডের প্রসার ও প্রতিভাবান ব্যান্ডগুলোকে স্থায়ী একটি প্লাটফর্ম দেয়ার লক্ষ্যে কাজ করছে সংগঠনটি। সে লক্ষ্যে এবারও বামবার পক্ষ থেকে আয়োজন করা হয়েছে নতুন সদস্য সংগ্রহের কার্যক্রম। ৭ ফেব্রুয়ারি যমুনা ফিউচার পার্কের ‘ইয়ামাহা মিউজিক বাংলাদেশ’ প্রাঙ্গণে এক অডিশনের মাধ্যমে হয়ে গেল নতুন সদস্য বাছাই অনুষ্ঠান। এতে সারা দেশ থেকে অংশগ্রহণ করে ১৭টি ব্যান্ড। এ অডিশন পর্বের নাম দেয়া হয় ‘ইয়ামাহা-বামবা জ্যাম সেশন’। অনুষ্ঠানে বিচারক হিসেবে ছিলেন বামবার সভাপতি হামিন আহমেদ, সহসভাপতি এসএম আলম টিপু (ওয়ারফেজ), সাধারণ সম্পাদক শাকিব চৌধুরী (ক্রিপটিক ফেইট), সহকারী সাধারণ সম্পাদক কাজী আশেকীন সাজু (আর্টসেল), কোষাধ্যক্ষ আলী সুমন (পেন্টাগন)। কার্যকরী পরিষদের ব্যান্ড সদস্য সোলস, দলছুট, নেমেসিস, পাওয়ারসার্জও ছিল। এদিন বিকাল ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত অডিশন চলে।

এর আগে বামবা নতুন বছরে গত ১৩ জানুয়ারি সারা দেশের সব ব্যান্ডের মধ্য থেকে নতুন সদস্য ব্যান্ড অন্তর্ভুক্তির আমন্ত্রণ জানিয়েছিল। আমন্ত্রণে সারা দেশ থেকে ৮৫টি জনপ্রিয়, উঠতি ও নতুন ব্যান্ড সদস্য অন্তর্ভুক্তির আবেদন করে। ৮৫টি ব্যান্ড থেকে ১৭টি ব্যান্ডকে ইয়ামাহা মিউজিক বাংলাদেশের প্রাঙ্গণে অডিশনের আহ্বান জানানো হয়। সেই ১৭ ব্যান্ড নিয়ে চলে সাড়ে ৪ ঘণ্টার জ্যাম সেশন, যেখানে তারা তাদের নিজস্ব ধারার একটি করে গান পরিবেশন করে।

এ জ্যাম সেশন ইয়ামাহা মিউজিক বাংলাদেশের সহযোগিতায় এবং বামবার বর্তমান সদস্য ব্যান্ডদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুর আগে ইয়ামাহা মিউজিক বাংলাদেশ ও বামবার মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়। চুক্তিটি দেশের মিউজিক ইন্ডাস্ট্রির সার্বিক উন্নয়নের ক্ষেত্রে অবদান রাখবে বলে মনে করছে বামবা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *