বক্স অফিসে টাইগারের জন্য সাফল্য এনেছেন কোন অভিনেত্রী?

টাইগার শ্রফ অভিনীত গণপত ছবির নায়িকা কে হবেন তা নিয়ে দর্শকদের কৌতূহল ছিল। সম্প্রতি জানা গেল হিরোপন্তি ছবিতে টাইগারের কো-স্টার কৃতি শ্যানন যুক্ত হচ্ছেন গণপত ছবিতে। অর্থাৎ, টাইগার-কৃতি জুটিকে সামনের বছর আবার দেখা যাবে বড় পর্দায়।

গত সাত বছরে টাইগার নিজেকে বলিউডের সফল অ্যাকশন তারকা হিসেবে প্রতিষ্ঠিত করে ফেলেছেন। তার ছবি বাণিজ্যিকভাবে সফল। তবে ছবিতে টাইগারের বিপরীতের অভিনেত্রীও বক্স অফিসে ভূমিকা রেখেছেন। তাহলে বক্স অফিস টাইগারের জন্য সবচেয়ে বড় সাফল্য এনেছেন কোন অভিনেত্রী?

টাইগার-কৃতি

সাব্বির খানের অ্যাকশন কমেডি হিরোপন্তি ছবিতে প্রথমবার জুটিবদ্ধ হতে দেখা গিয়েছিল টাইগার শ্রফ ও কৃতি শ্যাননকে। ছবিটি ছিল দুজনেরই প্রথম ছবি। এ নিয়ে সমালোচকদের মিশ্র মন্তব্য থাকলেও বাণিজ্যিকভাবে ছবিটি সফল ছিল। ভারতে ৫৩ কোটি রুপি আয় করে হিরোপন্তি। দুজন নতুন অভিনেতা-অভিনেত্রীর ছবির জন্য এটা বলিউডে বেশ ভালো আয়। এ সাফল্যের পর তাদের আবার একত্রিত হতে সাত বছর সময় লাগবে এটা হয়তো কেউই ভাবেননি।

টাইগার-শ্রদ্ধা

টাইগার শ্রফের দ্বিতীয় ছবি ছিল শ্রদ্ধা কাপুরের সঙ্গে। ছবির নাম বাঘি। টাইগারের চেয়ে চার বছর আগে অভিষেক হয়েছিল শ্রদ্ধার। বাঘিতে টাইগারের স্টান্ট, শ্রদ্ধা কাপুরও টাইগারের সঙ্গে তাল মিলিয়ে অ্যাকশন দৃশ্যে কাজ করেছেন। ছবির কাহিনীও দর্শক টেনেছিল। সব মিলিয়ে ছবিটি সফলতা পেয়েছিল এবং বাঘি সিরিজের ভিত্তি স্থাপন করে দেয়। বাঘি সিরিজের এ প্রথম ছবিটি আয় করেছিল ৭৬ কোটি রুপি।

বাঘি টুতে টাইগারের বিপরীতে ছিলেন দিশা পাটানি। এরপর বাঘি থ্রিতে আবার দেখা যায় শ্রদ্ধা কাপুর ও টাইগার শ্রফ জুটিকে। বাঘি থ্রি শুরুতে বেশ নেতিবাচক রিভিউ পেয়েছিল। শেষমেশ ছবিটি ৯৩ কোটি রুপি আয় করতে সক্ষম হয়। তবে ছবিটি হয়তো আরো বেশি আয় করতে পারত, কিন্তু করোনা মহামারীতে ভারতে সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ায় সেটা আর সম্ভব হয়নি।

টাইগার-দিশা

প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা বাঘি ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় কিস্তিতে হাজির করেন টাইগার শ্রফ ও দিশা পাটানিকে। ইউটিউবে ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই ছবিটি নিয়ে দর্শকদের দারুণ আগ্রহ দেখা গিয়েছিল। বলাবাহুল্য, মুক্তির পর ছবিটি বক্স অফিসে ঝড় তোলে। এটিই এখনো টাইগারের সবচেয়ে সফল ছবি। পুরো ভারতে ছবিটি ১৬৫ কোটি রুপি আয় করে। (অবশ্য হূতিক রোশনের সঙ্গে টাইগারের ওয়ার ছবিটি আয় করেছে ৩১৭ কোটি রুপি) অ্যাকশন আর ডায়ালগবাজির ছবি হলেও বাঘি টুতে টাইগার ও দিশার কেমিস্ট্রি দর্শকদের মনে ধরে। এর মধ্যেই গুজব রটে যায় টাইগার আর দিশা বাস্তব জীবনেও ঘর বাঁধতে চলেছেন। এ কথা অবশ্য এখনো প্রচলিত আছে।

শ্রদ্ধা কাপুর, কৃতি শ্যানন ও দিশা পাটানির সঙ্গে সফল জুটির পর টাইগার পর্দা ভাগ করেছেন জ্যাকুলিন ফার্নান্দেজ, নিধি আগারওয়াল, অনন্যা পাণ্ডে ও তারা সুতারিয়ার সঙ্গে।

কৃতি শ্যানন ও টাইগার আবার পর্দায় আসছেন বিকাশ বলের গণপত ছবির মাধ্যমে। এ বছর শুরু হবে ছবির শুটিং। এ ছবি টাইগার-শ্রদ্ধার বাঘি টুকে বক্স অফিসে ছাড়িয়ে যেতে পারবে কিনা তা সময়ই বলে দেবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *