ফেসবুকে ফিরছেন পণ্য বিভাগের সাবেক প্রধান

 বৈশ্বিক সোস্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গের সঙ্গে মতের মিল না হওয়ায় চাকরি ছেড়েছিলেন প্রতিষ্ঠানটির প্রধান পণ্য কর্মকর্তা ক্রিস কক্স। ফেসবুক প্রধানের বিতর্কিত নানা সিদ্ধান্তের করা সমালোচকও ছিলেন তিনি। তবে বছর না ঘুরতেই আবার আগের পদেই ফিরে আসছেন তিনি। এক সোস্যাল মিডিয়া পোস্টে ফেসবুকে প্রত্যাবর্তনের তথ্য জানিয়েছেন ক্রিস কক্স। খবর রয়টার্স।

গত বছরের মার্চে ফেসবুকের পণ্য বিভাগের প্রধানের পদ ছেড়েছিলেন ক্রিস। ওই সময় মার্ক জাকারবার্গ পুরো ফেসবুককে এনক্রিপশনভিত্তিক মেসেজিং কোম্পানিতে রূপান্তরের পরিকল্পনা নিয়ে কাজ করছিলেন।

মার্ক জাকারবার্গ ক্রিসের ফেসবুক পোস্ট শেয়ার করে বলেন, ক্রিস আবার ফেসবুকে ফিরছেন জেনে আমি সত্যিই উচ্ছ্বসিত। তার প্রত্যাবর্তন ফেসবুকের এগিয়ে চলায় অবদান রাখবে।

২০০৫ সালে ফেসবুকে যুক্ত হওয়ার কারণে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট প্রোগ্রাম থেকে ঝরে পড়েন ক্রিস। ফেসবুকের ১৩তম সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেন তিনি এবং ফেসবুকের প্রকৃত নিউজ ফিড ফিচার তৈরি হয় তার হাত ধরেই। এর বাইরেও ফেসবুকের বেশ কিছু নতুন ফিচার আনতে অবদান রাখেন ক্রিস কক্স।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *