ফের স্বাগতিক হওয়ার প্রস্তাব আবাহনীর

এএফসি কাপে প্লে-অফ রাউন্ডে স্বাগতিক হওয়ার আশা ছাড়ছে না ঢাকা আবাহনী। চলমান লকডাউন ৫ই মে পর্যন্ত বাড়ানো হয়েছে। লকডাউন শেষে ৫ থেকে ৭ই মে’র মধ্যে মালদ্বীপের ক্লাব ঈগলসের বিরুদ্ধে এএফসি কাপের প্লে-অফ ম্যাচ আয়োজন করতে তারা বিষয়টি জানিয়ে আবাহনীর ম্যানেজার সত্যজিত দাস রূপু বলেন, মালদ্বীপ স্বাগতিক হতে চায় না। ভারত আমাদের ম্যাচ আয়োজনের সুযোগ দিলেও বাংলাদেশে ভারতের ভিসা কার্যক্রম বন্ধ। সবকিছু বিবেচনা করেই আমরা এএফসিকে বাংলাদেশে ম্যাচটি আয়োজনের ফের প্রস্তাব দিয়েছি।
চলমান লকডাউন শেষ হবে আজ। নতুন করে আরো সাতদিন লকডাইন বাড়ানোর কথা শোনা যাচ্ছে। সেই সময় আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকলে মালদ্বীপ আসবে কীভাবে এই প্রশ্নের উত্তরে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আগে এএফসিকে ম্যাচের দিন ঠিক করুক। এরপর আমরা এসব নিয়ে কাজ করবো।’ এএফসি মালদ্বীপকে ৮ ও ১১ই মে প্লে-অফের দুইটি ম্যাচের স্বাগতিক হতে অনুরোধ করেছিল।
মালদ্বীপ এএফসি’র সেই অনুরোধ রাখেনি। মালদ্বীপ ফুটবল ফেডারেশন জানিয়েছে তারা বাছাইয়ের দুই ম্যাচ আয়োজনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে অনুমতি পাচ্ছে না। এখন আবাহনীর ৫-৭ই মে স্বাগতিক হওয়ার প্রস্তাব এএএফসি কতটুকু আমলে নেবে সেটা দেখার বিষয়। কারণ ১৪ মে থেকে চূড়ান্ত পর্ব শুরু হবে। এর আগে দুইটি প্লে-অফ ম্যাচ বাকি রয়েছে। ঢাকা আবাহনী ও ঈগলসের বিরুদ্ধে জয়ী দল ভারতের ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে খেলবে। সেই ম্যাচের স্বাগতিক আবার
ভারতের ক্লাব।
ভারতে করোনা পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ। এই পরিস্থিতির মধ্যে ভারতের ক্লাব কীভাবে ম্যাচ আয়োজন করবে ও মালদ্বীপ গিয়ে খেলবে। সব কিছু মিলিয়ে এএফসি কাপের দক্ষিণ এশিয়া জোনের খেলা বেশ সংকটে পড়েছে। উল্লেখ্য, মালদ্বীপের ঈগলসের বিরুদ্ধে ঢাকা আবাহনীর ম্যাচটি হওয়ার কথা ছিল ১৪ই এপ্রিল ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। বাংলাদেশে লকডাউন ও ফ্লাইট বন্ধের জন্য ম্যাচটি পেন্ডুলামের মতো ঘুরছেই।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *