প্রযোজকের আত্মহত্যা, হলিউডে শোকের ছায়া

হলিউডের বিখ্যাত প্রয়োজক ও নির্মাতা স্টিভ বিং আত্মহত্যা করেছেন। গত সোমবার লস অ্যাঞ্জেলেসের সেঞ্চুরি সিটিতে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, ৫৫ বছর বয়সী এ প্রযোজক ও মানবহিতৈষী তার অ্যাপার্টমেন্ট থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন। 

তার মৃত্যুর ব্যাপারে শোবিজ ম্যাগাজিন টিএমজিকে লস অ্যাঞ্জেলেসের কাউন্টি স্বাস্থ্য পরীক্ষক ও অপমৃত্যু বিষয়ক অফিস বলেছে, স্টিভ বিং ইদানীং নানা ধরনের মানসিক যন্ত্রণায় ভুগছিলেন। লকডাউনের এই সময়ে তার বিষণ্নতা ও হতাশা বেড়ে গিয়ে থাকতে পারে। সব কিছু মিলিয়ে হতাশা থেকেই তিনি তার অ্যাপার্টমেন্ট থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন।

২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত জনপ্রিয় কমেডি সিনেমা ক্যাঙ্গারু জ্যাকের যৌথ লেখক ছিলেন স্টিভ বিং। ২০০৪ সালে মুক্তি পাওয়া এনিমেশন সিনেমা দ্য পোলার এক্সপ্রেসে তিনি ৮ কোটি ডলার বিনিয়োগ করেছিলেন। এ সিনেমায় অভিনয় করেছেন অস্কারজয়ী অভিনেতা টম হ্যাঙ্কস। রোলিং স্টোনের কনসার্ট নিয়ে বানানো সিনেমা শাইন অ্যা লাইট-এও স্টিভ অর্থলগ্নি করেছিলেন।

জানা যায়, রিয়েল এস্টেট কোম্পানির মালিক দাদার কাছ থেকে মাত্র ১৮ বছর বয়সে ৬০ কোটি ডলার সম্পত্তির মালিক হোন স্টিভ বিং। এরপর স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির পড়া অসম্পূর্ণ রেখে হলিউডে পা দেন।

নানা উন্নয়ন মূলক কাজের সঙ্গে জড়িত ছিলেন স্টিভ বিং। মানুষকে ‍দুই হাতে অকাতরে সাহায্য সহযোগিতা করতেন। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। স্টিভের মৃত্যুতে শোক জানিয়েছেন ক্লিনটন। তিনি বলেছেন, স্টিভ তার সর্বস্ব দিয়ে মানুষকে সাহায্য করতে চাইতেন।

ক্লিনটনের অন্যতম নির্বাচনী ডোনার ছিলেন স্টিভ বিং। ২০০৯ সালে উত্তর কোরিয়ায় বন্দি দুই মার্কিন সাংবাদিককে ফেরাতে তিনি ক্লিনটনকে প্রচুর সাহায্য করেছিলেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *