পিরোজপুরের জেলা প্রশাসক ও এডভোকেট খান মোহাম্মদ আলাউদ্দিনের বিরুদ্ধে আদালত অবমানার রুল

পিরোজপুরের জেলার জেলাপ্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেইন, সভাপতি এ্যাডহক কমিটি, গোপাল কৃষ্ণ টাউন ক্লাব, ও এ্যাডভোকেট খান মোহাম্মদ আলাউদ্দিন, জেনারেল সেক্রেটারী, এ্যাডহক কমিটি, গোপাল কৃষ্ণ টাউন ক্লাবের উপর আদালত অবমানার রুল নিশি জারী করেন।

[৩]গোপাল কৃষ্ণ টাউন ক্লাব ১৯২১ সালে প্রতিষ্ঠিত একটি জনকল্যাণ মুলক ক্লাব যা গোপাল কৃষ্ণ মল্লিকের দানের দ্বারা প্রতিষ্ঠিত। ক্লাবের মাসিক আয় ৩০ লক্ষ টাকা। গঠনতন্ত্র অনুযায়ী এ্যাডহক কমিটির মেয়াদ সর্বোচ্চ ৬০ দিন। ২০১১ সালের ১৫ নভেম্বর এ্যাডহক কমিটি গঠিত হয়।

[৪]এই কমিটির সভাপতি হচ্ছেন পিরোজপুর জেলাপ্রশাসক ও জেনারেল সেক্রেটারী হলেন এ্যাডভোকেট খান মোহাম্মদ আলাউদ্দিন। এ কমিটি বেআইনী ভাবে গঠনতন্ত্র সংশোধন করে ও ক্লাবে নতুন সদস্য অন্তর্ভুক্ত করে এবং তাদেরকে অন্তর্ভুক্ত করে নতুন ভোটার লিষ্ট তৈরী করে। কমিটির এ অবৈধ ও বেআইনী কর্মকান্ড চ্যালেঞ্জ করে মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দাখিল করা হলে ২০১৪ সালে মহামান্য হাইকোর্ট রুল নিশি জারী করেন।

[৫]ইতিমধ্যে এ কমিটি গোপনে অবৈধ ভোটার লিষ্ট দ্বারা পছন্দসই কার্যনির্বাহী কমিটি গঠন করে। মহামান্য হাইকোর্টে রুলের দীর্ঘদিন যাবৎ কোন উত্তর না দেয়া ও পরবর্তীতে বেআইনী ও গঠনতন্ত্র বিরোধী কার্যক্রম পরিচালনার প্রেক্ষিতে আজ এই আদালত অবমানা রুল জারী করা হয়।

[৬]আবেদনকারীর পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিষ্টার এ.বি.এম. ছিদ্দিকুর রহমান খান।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *