পাকিস্তানে বোমা ও গ্রেনেড হামলায় নিহত ৪

 পাকিস্তানে বোমা ও গ্রেনেড হামলার দুটি পৃথক ঘটনায় নিরাপত্তা কর্মীসহ অন্তত চারজন নিহত হয়েছেন। ঘটনা দুটির একটি ঘটেছে সিন্ধু প্রদেশের ঘোটকী শহরে, আরেকটি করাচিতে। খবর এএফপি।

পুলিশ জানিয়েছে, ঘোটকীর একটি বাজারে রেঞ্জার্সের একটি গাড়ির কাছে বোমা বিস্ফোরিত হলে এলিট সংসদীয় নিরাপত্তা বাহিনীটির দুজন সদস্য প্রাণ হারান। এ ঘটনায় সম্ভবত একজন পথচারীও প্রাণ হারিয়েছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক একজন নিরাপত্তা কর্মকর্তা জানান। হামলাটি রেঞ্জার্সের গাড়ি লক্ষ্য করেই চালানো হয়েছে কিনা, তা পরিষ্কার নয়।

জ্যেষ্ঠ পুলিশ সুপার ফররুখ লুঞ্জার জানিয়েছেন, রেঞ্জার্সের গাড়িটি একটি বাজারে পার্ক করা ছিল। এ সময় গাড়িটির কাছে একটি শক্তিশালী বোমা বিস্ফোরিত হয়। এতে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো তিনজন। তিনি আরো জানান, ঘটনার পর পুরো এলাকা রেঞ্জার্স ও পুলিশ বাহিনী ঘিরে ফেলে। এ বিষয়ে তদন্ত চলমান বলে ওই পুলিশ কর্মকর্তা জানান।

এদিকে করাচিতে গ্রেনেড হামলা চালানো হয় একটি সরকারি অফিসের সামনে অপেক্ষারতদের ওপর। তারা সরকারি কল্যাণ ভাতার জন্য লাইন ধরে অপেক্ষা করছিলেন বলে জানা যায়। মিউনিসিপ্যাল কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, এ হামলার ঘটনায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অপর আটজন। শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো জঙ্গি সংগঠনের পক্ষ থেকে বোমা ও গ্রেনেড হামলার দায় স্বীকার করা হয়নি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *