নিরবের ‘ফিরে দেখা’র শুটিং শুরু হচ্ছে মার্চে

অভিনেতা নিরব হোসেনের কিছু ছবি মুক্তির অপেক্ষায়। এখন কাজ করছেন নতুন ছবিতে। মার্চেই যুক্ত হবেন মুক্তিযুদ্ধের প্রেক্ষিতে নির্মিতব্য ছবি ফিরে দেখায়। ছবিটি নির্মাণ করবেন একসময়ের জনপ্রিয় অভিনেত্রী রোজিনা। দেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হবে ছবিটি। এতে নিরবকে দেখা যাবে আমিন চরিত্রে। তার বিপরীতে কাজ করবেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। স্পর্শিয়ার সঙ্গেও নিরবের এটি প্রথম কাজ। এছাড়া থাকবেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। পরিচালনার পাশাপাশি রোজিনাকেও অভিনয় করতে দেখা যাবে ফিরে দেখায়। নিরব জানালেন, ছবির শুটিং আগামী ১ থেকে ২৫ মার্চ পর্যন্ত চলবে। রাজবাড়ীতে শুটিং হবে। জীবনে প্রথম গোয়ালন্দ রাজবাড়ীতে শুটিং করবেন তিনি। অভিনেত্রী রোজিনার সঙ্গে কাজ করতে যাচ্ছেন নিশ্চয়ই এক ধরনের ভালোলাগা রয়েছে? ‘অবশ্যই। একজন নির্মাতা হিসেবে যখন রোজিনা আপার সঙ্গে কথা বলি তখন তাকে একজন নির্মাতা বলেই মনে হয়। ছবির বিষয়ে তার সঙ্গে কথা হয়। আপা খুব সাধারণ একজন মানুষ। প্রখ্যাত অভিনেত্রী হিসেবে তার মধ্যে কোনো অহংকার নেই’—কথাগুলো বললেন নিরব।

নীরব এখন শুটিং করছেন কসাই ছবির। এ ছবির কাজ এ মাসে শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। এরপর নিরব ফিরে দেখা ছবির কাজ শুরু করবেন। চলচ্চিত্রে অভিনয় নিয়ে নিরবের ব্যস্ততা এখন বেশ। তার ঝুলিতে রয়েছে বেশ কয়েকটি চলচ্চিত্র।

৪ ফেব্রুয়ারি শুরু হয়েছে ‘কসাই’ ছবির শুটিং। বর্তমানে ফরিদপুরে চলছে ছবির কাজ। এ ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন অভিনেতা নিরব হোসেন। গতকাল তিনি ছবির কাজে ফরিদপুরের ভাঙ্গায় ছিলেন। সেখান থেকেই টকিজের সঙ্গে কথা বলেন। আজ শুটিংয়ের সপ্তম দিন। নিরবের কথায় জানা গেল, আজও ফরিদপুরের বিভিন্ন স্থানে শুটিংয়ের কথা রয়েছে।

কসাই ছবিতে নিরবকে দেখা যাবে আবির চরিত্রে। আবির চরিত্রটি কেমন? ‘আবির কোনো ধনী পরিবারের কেউ না। সাধারণ একজন মানুষ। সে একটা ট্র্যাপে পড়ে।’—নিরব বলেন। ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ। সম্প্রতি তার অংশের শুটিং শেষ হয়েছে। ছবিতে তার কাজের অভিজ্ঞতা দারুণ বলে টকিজকে জানালেন। নওশাবা বলেন, ‘ছবিতে থিয়েটার অঙ্গনের অনেক শিল্পী রয়েছেন। আশা করছি কাজের মান অনেক ভালো হবে।’

এছাড়া, কসাই ছবিতে অভিনয় করছেন নতুন মুখ প্রিয়মনি। নিরবের সঙ্গে আলাপে জানা গেল এ কয়দিনে প্রিয়মনির সঙ্গে তার শুটিং ছিল না। আজ থেকে তারা একসঙ্গে শুটিং করবেন। নিরব ক্যাসিনো, ছায়াবৃক্ষ ছবিগুলোতে অভিনয় করেছেন। এগুলো এখনো মুক্তির অপেক্ষায় রয়েছে। এসব ছবির সঙ্গে ‘কসাই’ ছবির নতুনত্বটা কোথায়? এ প্রশ্নের উত্তরে নীরব জানালেন, ‘ছায়াবৃক্ষতে চা শ্রমিকের চরিত্রে অভিনয় করেছি। কসাই ছবিতে কিডন্যাপের ভিকটিম হিসেবে কাজ করছি। ২০১০ সাল থেকে আমরা যখন ছবি শুরু করি তখন অ্যানালগ থেকে ডিজিটাল—একটা ট্রানজেকশন ঘটতে দেখা যায়। তেমনি করোনা-পরবর্তী সময় এবং ওটিটি প্লাটফর্মের ধাক্কায় এখন কাজগুলো একটু ভিন্ন দিকে মোড় নিচ্ছে। বলা যায় কনটেন্টনির্ভর কাজ হচ্ছে। এতে অনেক চরিত্র বেরিয়ে আসছে। হিরোইজমের চেয়ে এখন বরং গল্পটাকে প্রাধান্য দেয়া হচ্ছে। এই প্রাধান্যের জায়গা থেকে ক্যাসিনো, ছায়াবৃক্ষ, কসাই প্রতিটিই আলাদা। ছবির কেন্দ্রবিন্দু যা-ই হোক না কেন প্রতিটি ছবিতেই গল্পকে প্রাধান্য দেয়া হয়েছে।’

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *