নাটকীয় জয়ে ২৫ বছর পর চ্যাম্পিয়ন্স লীগের সেমিতে পিএসজি

নাটকীয় জয়ে ২৫ বছর পর উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে উঠলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। চ্যাম্পিয়ন্স লীগে পিএসজি সবশেষ সেমিফাইনালে খেলেছিল ১৯৯৪-৯৫ মৌসুমে।

বুধবার পর্তুগালের লিসবনে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে পিএসজি ২-১ গোলে হারায় ইতালিয়ান ক্লাব আতালান্তাকে। ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল আতালান্তা। প্রথমবার চ্যাম্পিয়ন্স লীগের শেষ আটে খেলা দলটি তাদের ইতিহাস নতুন করে লিখতে যাচ্ছিল। তখনই ভোজবাজির মতো সব পাল্টে দিলো পিএসজি। ২ মিনিট ২৯ সেকেন্ডের ব্যবধানে দুই গোল আদায় করে নাটকীয় জয় তুলে নিলো ফরাসি জায়ান্টরা।

কিলিয়ান এমবাপ্পেকে বেঞ্চে রেখে খেলতে নামে পিএসজি। ম্যাচের তৃতীয় মিনিটেই দলকে এগিয়ে নেয়ার দারুণ সুযোগ মিস করেন নেইমার। মাঝমাঠে বল পেয়ে প্রতিপক্ষের খেলোয়াড়দের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। কিন্তু আতালান্তার গোলরক্ষককে একা পেয়েও বল জালে পাঠাতে পারেনি। এরপর দু’বার পিএসজিকে বাঁচান গোলরক্ষক কেইলর নাভাস।
কিন্তু ২৬তম মিনিটে ঠিকই গোল আদায় করে নেয় আতালান্তা। গোল করেন মারিও পাসালিচ। দুই মিনিট পর নেইমারের জোড়ালো শট অল্পের জন্য জড়ায়নি জালে।

৬০তম মিনিটে পাবলো সারাবিয়ার বদলি হিসেবে মাঠে নামেন কিলিয়ান এমবাপ্পে। ৭৩তম মিনিটে সমতা সূচক গোলটা পেয়েই গিয়েছিলেন এই ফরাসি। কিন্তু তার প্রচেষ্টা আতালান্তার গোলরক্ষকের পায়ে প্রতিহত হয়। ৭৮তম মিনিটে ধাক্কা খায় পিএসজি। পায়ের চোটে মাঠ ছাড়েন গোলক্ষক নাভাস।এরপর ৮০তম মিনিটে আরেকটি সুযোগ নষ্ট করেন এমবাপ্পে।

তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটে নেইমারের অ্যাসিস্টে পিএসজিকে সমতায় ফেরান তার জাতীয় দলের সতীর্থ মার্কুইনস। আর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে (৯০+৩ মিনিট) কিলিয়ান এমবাপ্পের সহায়তায় গোল করে পিএসজিকে সেমিতে পাঠান মাউরো ইকার্দির বদলি নামা এরিক ম্যাক্সিম চুপো-মটিং।

সেমিতে পিএসজির প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ অথবা আরবি লাইপজিগ। আজ রাতে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে অ্যাটলেটিকো-লাইপজিগ।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *