নতুন মৌসুমে রোমার দায়িত্বে মরিনহো

চাকরি হারানোর মাত্র ১৫ দিনের মাথায় নতুন ঠিকানা খুঁজে পেলেন হোসে মরিনহো। ২০২১-২২ সেশনে ইতালিয়ান ক্লাব রোমার ডাগআউটে দেখা যাবে এই পর্তুগীজ কোচকে। স্বদেশি পাওলো ফনসেকার পরিবর্তে দলের দায়িত্ব পেলেন স্পেশাল ওয়ানখ্যাত মরিনহো।
কারবাও কাপের ফাইনালের মাত্র ৬ দিন আগে হোসে মরিনহোকে বরখাস্ত করে টটেনহ্যাম হটস্পার। ইংলিশ গণমাধ্যমের খবর, উয়েফা চ্যাম্পিয়নস লীগে যুতসই পারফর্ম না করতে পারার দ- হিসেবে চাকরি খোয়ান ৫৮ বছর বয়সী এই কোচ। তবে নতুন ঠিকানা খুঁজতে বেগ পেতে হয়নি মরিনহোকে। তিন বছরের চুক্তিতে চলতি ইতালিয়ান সিরি আ’র সাত নম্বর দলে যোগ দিচ্ছেন তিনি।
চুক্তি স্বাক্ষরের পর উচ্ছ্বসিত মরিনহো বলেন, ‘আমাকে এই ঐতিহ্যবাহী ক্লাবটির দায়িত্ব দেয়ার জন্য ফ্রেইডকিন পরিবারকে (ক্লাবটির মালিক) অসংখ্য ধন্যবাদ। মালিকপক্ষের সঙ্গে সাক্ষাতের পর আমি তাদের লক্ষ্য সম্পর্কে ধারণা পেয়েছি।
তাদের সঙ্গে আমার লক্ষ্যের মিল রয়েছে। আমরা এক হয়ে বিজয়ী হবো।’
মরিনহো বলেন, ‘রোমার সমর্থকদের অবিশ্বাস্য ভালোবাসা আমাকে চাকরিটি নিতে বাধ্য করেছে। নতুন মৌসুম শুরু করতে আমি আর অপেক্ষা করতে পারছি না।’
২০১৯ সালের নভেম্বরে আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনোকে সরিয়ে মরিনহোকে দায়িত্ব দেয় ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার। তবে মরিনহোর অধীনে ঘরোয়া ও উয়েফা ইউরোপা লীগে তেমন উজ্জ্বল নয় দলটির নৈপুণ্য। যদিও টটেনহ্যামকে এবারের ঘরোয়া কারবাও কাপের ফাইনালে তোলেন মরিনহো। সার্বিক বিবেচনায় মরিনহো অপসারণ করে দেয় হটস্পার কর্তৃপক্ষ।
রোমার ম্যানেজার টিয়াগো পিন্টো বলেন, ‘যখনই মরিনহোকে অবসরে পেয়েছি, আমরা তাকে পেতে ঝাপিয়ে পড়ি। সবসময়ের অন্যতম সেরা একজন কোচকে পেয়েছি আমরা। ম্যাচ জেতার জন্য মরিনহোর আগ্রহ আমাদেও মুগ্ধ করে। সে ক’টা ট্রফি জিতলো সেটি ব্যাপার নয়। তার প্রাথমিক লক্ষ্য পরবর্তী শিরোপার দিকে। পরবর্তী ধাপে পৌঁছাতে তার অভিজ্ঞতা, জ্ঞান এবং নেতৃত্ব দানের গুণ রয়েছে।’

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *