নতুন পরিচয়ে

অভিনেত্রী হিসেবেই আশনা হাবিব ভাবনার পরিচিতি বেশি। তবে শোবিজে তার যাত্রা শুরু হয়েছিল নাচের মধ্য দিয়ে। অভিনয় ও নাচের পাশাপাশি অবসরে ছবি আঁকেন তিনি। তার ছবি দেখে মুগ্ধ অনেকে। এর বাইরে ‘গুলনেহার’ ও ‘তারা’ নামে তার দুটি উপন্যাসও প্রকাশ হয়েছে। বহুমুখী প্রতিভার অধিকারী এ শিল্পী এবার হাজির হয়েছেন নতুন পরিচয়ে। তিনি এবার স্বরচিত কবিতা আবৃত্তি করেছেন। ‘তুমি’ শিরোনামের এই আবৃত্তিতে সংগীত পরিচালনা করেছেন তানভীর তারেক।
এ নিয়ে ভাবনা বলেন, আমি আসলে নিজের ভালো লাগা থেকেই লিখি। লেখাগুলো প্রায়ই ফেসবুকে পোস্ট করি। সেখান থেকে অনেকে উৎসাহও দিয়েছেন। কবিতাও লেখা
হয়েছে নিজের জন্য। আসলে সেটা ঠিক কবিতা হয় কিনা, সেটাও আসলে আমি জানি না। তবে সবার প্রশংসা আমাকে অনুপ্রেরণা দেয়। ভাবনা আরো বলেন, আমার বেশ কিছু লেখা গণমাধ্যমেও প্রকাশ হয়েছে। এই কবিতাটি আমি তানভীর ভাইকে দিয়েছিলাম ছাপানোর জন্য। পরবর্তীতে তিনি আমাকে কবিতাটি পড়ে দিতে বললেন, আমি সেটি পড়ে দিলাম। তারপর মিউজিকসহ পুরো কাজটি তিনি নিজেই করেছেন। এখন সবার ভালো লাগলে সেটাই হবে আমার সার্থকতা। অনিমেষ আইচ পরিচালিত ‘ভয়ঙ্কর সুন্দর’ ছবিতে অভিনয় করে আশনা হাবিব ভাবনা বেশ প্রশংসিত হয়েছেন। এখানে তার সাবলীল অভিনয় ভক্ত তো বটেই, সমালোচকদেরও প্রশংসা পেয়েছে। ওপার বাংলার পরমব্রতের বিপরীতে এখানে অভিনয় করেন ভাবনা। ছোট পর্দায়ও নিয়মিত অভিনয় করে চলেছেন ভাবনা। তবে করোনা পরিস্থিতির কারণে এখনো শুটিং শুরু করেননি ভাবনা। পরিস্থিতি ভালো হলে কাজ শুরু করবেন বলে জানিয়েছেন এই অভিনেত্রী। আপাতত কিছুদিন অপেক্ষা করতে চান তিনি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *