নতুন নাটকে ব্যস্ত নাদিয়া

সম্প্রতি ছোট পর্দার প্রিয়মুখ নাদিয়া আহমেদ বিপ্লব হায়দারের রচনা ও পরিচালনায় নতুন ধারাবাহিক নাটক ‘সুখ পাখি’র শুটিং করেছেন। এর পাশাপাশি ‘সরল রেখা’ নামের একটি নাটকেও কাজ করছেন এ অভিনেত্রী। এটি পরিচালনায় রয়েছেন মশিউর রহমান। রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু। এ নাটকে নাদিয়ার বিপরীতে সহশিল্পী হিসেবে দেখা যাবে মীর সাব্বিরকে।

নতুন ধারাবাহিক সুখপাখি ও একক নাটক সরল রেখায় অভিনয় প্রসঙ্গে নাদিয়া আহমেদ বলেন, ‘সুখ পাখি’ নাটকের গল্পটা খুব ভালো লেগেছে। আমার চরিত্রটিও চমত্কার। তাই নাটকটিতে কাজ করেছি। আর ‘সরল রেখা’ নাটকটি নিয়েও আমি আশাবাদী। এটি শান্তনুর লেখা। তার লেখা নাটকের একটা আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে দর্শকের কাছে। আশা করছি এ নাটকটিও দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পাবে।

এদিকে আজ বাংলাভিশনে শুরু হচ্ছে নাদিয়া আহমেদ অভিনীত নতুন ধারাবাহিক ‘ফরেন ভিলেজ’। হাস্যরসে ভরা ব্যতিক্রমী গল্পের নাটকটি পরিচালনা করেছেন ফরিদুল হাসান। নাদিয়ার ব্যস্ততা এখানেই শেষ নয়। আরো বেশকিছু নাটকে দেখা মিলবে অভিনেত্রীকে। যেমন নাগরিক টিভিতে সোহাগ কাজীর ‘বউ বিরোধ’, ‘চাঁদের হাঁট’, বাংলাভিশনে নির্মাতা শাহীনের ‘একটি গ্রাম একটি শহর’ ও নতুন নাটক ‘মধুপুর’-এর কাজ শুরু করেছেন তিনি।

এসব নাটকের মধ্যে কয়েকটির প্রচার শুরু হয়েছে। আর কয়েকটি রয়েছে নাদিয়ার শুরু করা নতুন নাটক। এদিকে মীর সাব্বিরের নির্দেশনায় নতুন একটি তথ্যচিত্রেও কাজের কথা রয়েছে নাদিয়ার। এ কাজের পর মাঝখানে দু-তিনদিনের বিরতি নিয়ে আবারো কাজ শুরুর ইচ্ছা পোষণ করেন নাদিয়া।

অভিনয়ের পাশাপাশি নৃত্যেও পারদর্শী নাদিয়া। এ খবর কম বেশি সবারই জানা। শুরুতে নাদিয়া একজন নৃত্যশিল্পীই ছিলেন। ধীরে ধীরে সেই পরিচয়কে ছাপিয়ে দীর্ঘদিন ধরে অভিনয়ে রেখে চলেছেন তার মেধার স্বাক্ষর। অভিনয়ের ব্যস্ততার কারণে এখন আর তেমন নাচ করা হয়ে ওঠে না। তাই বলে কমে যায়নি নৃত্যের প্রতি তার ভালোবাসা। নাচকে অগাধ ভালোবাসেন বলেই এখনো মাঝেমধ্যে বিভিন্ন নৃত্য অনুষ্ঠানে দেখা মেলে নাদিয়া আহমেদের।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *