নওফেলের অনুরোধে অক্সিজেন সরবরাহে এগিয়ে এলেন মনজুর

ডেস্ক রিপোর্ট : [২] চট্টগ্রাম নগরীর খুলশীতে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য চালু হয় হলি ক্রিসেন্ট হাসপাতাল। কিন্তু এই হাসপাতালে অক্সিজেন সংকটের কারণে করোনা রোগীদের ঠিকভাবে চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছিল না। পরে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলের অনুরোধে অক্সিজেন সরবরাহে এগিয়ে আসেন সাবেক সিটি মেয়র মনজুর আলম।

[৩] গতকাল শনিবার নগরীর হলি ক্রিসেন্ট হাসপাতাল পরিদর্শনে যান নওফেল। এ সময় ওই হাসপাতালে অক্সিজেন সংকটের কথা জেনে তিনি ‘গোল্ডেন অক্সিজেন লিমিটেডের’ মালিক সাবেক সিটি মেয়র মনজুর আলমের সাথে যোগাযোগ করে অক্সিজেন সরবরাহের অনুরোধ করেন।

[৪] তাতে সাড়া দিয়ে মনজুর আলম হলি ক্রিসেন্ট হাসপাতালে নিরবচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে প্রয়োজনীয় অক্সিজেন সিলিন্ডার সরবরাহ নিশ্চিত করার প্রতিশ্রুতি দেন। এদিকে শনিবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালের কর্মীদের জন্য এ বি এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে তিন লাখ টাকা দেন নওফেল।

[৫] চট্টগ্রামে করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসা সেবা দেওয়া দুই হাসপাতাল পরিদর্শন করে সমস্যার সমাধানে ভূমিকা রাখলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আউটসোর্সিংয়ের ৩৬ কর্মীর জন্য তিন লাখ টাকা এবং হলি ক্রিসেন্ট হাসপাতালের জন্য অক্সিজেনের ব্যবস্থা করে দিয়েছেন তিনি।

[৬] গত বৃহস্পতিবার ওই হাসপাতালে কোভিড-১৯ চিকিৎসা কার্যক্রম পরিদর্শনে গেলে এই কর্মচারীরা জানান, ‘প্রশাসনিক জটিলতায়’ তাদের তিন মাসের বেতন বকেয়া পড়েছে। এই অবস্থায় ঝুঁকি নিয়ে তারা কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবায় কাজ করছেন।

[৭] এরপর শনিবার শিক্ষা উপমন্ত্রী নওফেল ওই কর্মচারীদের ‘প্রণোদনার’ জন্য তিন লাখ টাকা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. শফিকুল ইসলামের কাছে হস্তান্তর করেন। চট্টগ্রামের জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ওই টাকা থেকে ৩৬ কর্মচারীর প্রত্যেকে প্রণোদনা হিসেবে আট হাজার টাকা করে পাবেন।

[৮] এর আগে শুক্রবার পরিদর্শনে গিয়ে হালিশহরে করোনা আইসোলেশন সেন্টার, চট্টগ্রামের জন্য তিন লাখ টাকা এবং বৃহস্পতিবার ফিল্ড হাসপাতালে এক লাখ টাকা অর্থ সহায়তা দিয়েছিলেন নওফেল। পাশাপাশি জেনারেল হাসপাতাল, ফিল্ড হাসপাতাল এবং বিআইটিআইডিতে বিভিন্ন সময় সুরক্ষা সামগ্রিসহ বিভিন্ন উপকরণও দেন তিনি।আমাদের সময় , প্রিয়ডটকম

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *