দুষ্কৃতিকারীদের আড়ালকারীরাও সমভাবে অপরাধী: তথ্যমন্ত্রী

বাসে অগ্নিসংযোগের অপরাধীদের আড়ালকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া জনগণের দাবি—বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

গতকাল দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষ থেকে অনলাইনে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে স্থানীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যদের মধ্যে ‘বকনা বাছুর’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। রাঙ্গুনিয়ার ইউএনও মো. মাসুদুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ অফিসার মুহাম্মদ মুস্তাফা কামাল প্রমুখ এ সময় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, ১২ নভেম্বর হঠাৎ করে গাড়িতে আগুন দেয়া হলো এবং ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে যেভাবে পেট্রোলবোমা নিক্ষেপ করা হয়েছিল, ঠিক একইভাবে এবার করা হলো। এ ন্যক্কারজনক কাজটির পর আরেকটি ন্যক্কারজনক কাজ করা হয়েছে, সেটি হচ্ছে এটিকে অস্বীকার করা।

তথ্যমন্ত্রী বলেন, এ অপরাধীদের খুঁজে বের করার পর সেটা যদি বিএনপির দলীয় কেউ হয়, তাদের বিরুদ্ধে দলগতভাবে ব্যবস্থা গ্রহণ করবে, সেই কথা না বলে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির সব ঊর্ধ্বতন নেতারা এটি নিয়ে প্রচণ্ড মিথ্যাচার করেছেন, এটিকে অস্বীকার করেছেন। মিথ্যাচার করে বিএনপি তাদের দলের মধ্যে যেসব দুষ্কৃতিকারী আছে তাদের আড়ালের চেষ্টা করেছে। যে দুষ্কৃতিকারীরা এ ঘটনা ঘটিয়েছে তারা যেমন অপরাধী, যারা এ নিয়ে মিথ্যাচার করে এ দুষ্কৃতিকারীদের আড়ালের চেষ্টা করেছেন, তারা এবং যারা এক্ষেত্রে মদদ ও অর্থ দিয়েছেন তারাও আইনের চোখে সমভাবে অপরাধী।

ড. হাছান বলেন, আপনারা জানেন, ইতোমধ্যে ভিডিও ফুটেজ দেখে অনেককে গ্রেফতার করা হয়েছে এবং অতি সম্প্রতি যুবদল, ছাত্রদলের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। বনানীতে কোথায় বসে এ পরিকল্পনা হয়, কোথা থেকে অর্থ এসেছে সেগুলো তারা স্বীকার করেছে। এ স্বীকারোক্তির পর মির্জা ফখরুল ইসলাম কী বলবেন?

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *