দক্ষিণ দামেস্কের আশেপাশের অঞ্চলগুলোতে আক্রমণ করেছে ইসরায়েল, দাবি সিরিয়ার, এক মাসে এটি দ্বিতীয় হামলা

সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠে ক্ষেপণাস্ত্র হামলা করা হয়েছে জানিয়ে রোববার সন্ধ্যায় বিবৃতি দিয়েছে সিরিয়ার সেনাবাহিনী। সেখানে জানানো হয়েছে, সিরিয়ার গোলন মালভূমি থেকে ইরান সংশ্লিষ্ট স্থাপনাগুলোকে লক্ষ্য করে নিয়মিত হামলা চালাচ্ছে ইসরায়েল। তবে এনিয়ে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। আল জাজিরা

[৩] এর আগে শুক্রবার ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যান্টজ বলেন, সিরিয়ায় ইরানের হস্তক্ষেপ ও প্রবেশ রুখতে ইসরায়েল প্রায় প্রতি সপ্তাহে অভিযান চালাচ্ছে। এদিকে আঞ্চলিক গোয়েন্দা সংস্থার সূত্রমতে, সাম্প্রতিক বছরগুলোতে ইরানের কুদস এবং মিলিশিয়া বাহিনী সিরিয়ার বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে এবং দক্ষিণ দামেস্কের নিকটবর্তী সায়েদা জাইনাবে বেশ কয়েকটি আন্ডার গ্রাউন্ড ঘাঁটিও তৈরি করা হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এগুলোকে লক্ষ্য করেই সম্প্রতি হামলা চালাচ্ছে ইসরায়েল।

[৪] গত বছরের ডিসেম্বরে ইসরায়েলের চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আভিভ কোচহাভি জানিয়েছিলেন, ২০২০ সালে ৫০০ টিরও বেশি লক্ষ্যবস্তুতে সফলভাবে হামলা চালিয়েছে দেশটি। তবে সিরিয়ান প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সরকার কখনওই জনসম্মুখে স্বীকার করেনি যে, সিরিয়ার গৃহযুদ্ধে ইরানের বাহিনী তাদের পক্ষ হয়ে কাজ করছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *