টাটা ন্যানো গাড়ি হয়ে গেল হেলিকপ্টার

অনলাইন ডেস্ক: ‘জুগাড় প্রযুক্তি’কে কাজে লাগিয়ে একটি টাটা ন্যানো গাড়িকে হেলিকপ্টারে রূপান্তরিত করেছেন বিহারের এক মেকানিক। তাঁর লক্ষ্য ছিল সেই ন্যানো হেলিকপ্টার বিয়ের জন্য ভাড়া দেওয়া।

খরচ হয়েছে ২ লক্ষ টাকা

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী ওই মেকানিক বিহারের বাগাহার বাসিন্দা, নাম গুড্ডু শর্মা। তিনি একটি ন্যানো গাড়িটিকে হেলিকপ্টারে রূপান্তর করতে ২ লক্ষ টাকা খরচ করেছেন। গাড়িটি হেলিকপ্টারে পরিণত করতে বেশ কিছু সেন্সর ব্যবহার করেছেন।

প্রতি ট্রিপের ভাড়া ১৫,০০০ টাকা

তবে, তাঁর ২ লক্ষ টাকা বিনিয়োগ সার্থক হয়েছে। তাঁর সৃজনশীল উদ্ভাবন দারুণ হিট করেছে। ইতিমধ্যেই ১৯ জন এই জুগার হেলিকপ্টার বুক করেছেন। গুড্ডু শর্মা ট্রিপ প্রতি মাত্র ১৫,০০০ টাকার বিনিময়েই এটি ভাড়া দিচ্ছেন।
জাহারা মিতুর ‘কুস্তিগীর’ শুরু হবে ২২ ডিসেম্বর ≣ [১] পাবনায় দুই ভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ ≣ [১] দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ নারী ইমার্জিং দলের টানা চতুর্থ জয়

আত্মনির্ভর ভারত

গাড়িটিকে হেলিকপ্টারের রূপ দেওয়া মেকানিক গুড্ডু শর্মা জানিয়েছেন, ‘ডিজিটাল ইন্ডিয়ার যুগে তাঁর এই আবিষ্কারটি আত্মনির্ভর ভারতের একটি জীবন্ত উদাহরণ। তিনি আরও জানিয়েছেন এমন একটি ‘হেলিকপ্টার’ তৈরি করতে দেড় লক্ষ টাকার বেশি প্রয়োজন হয়। আর একে হাই-টেক লুক দিতে খরচ হয় দুই লক্ষ টাকারও বেশি।

রাস্তায় চলে এই কপ্টার

তবে এই হেলিকপ্টারটি ওড়ে না। তবে, ন্যানো গাড়িটি একেবারে হেলিকপ্টারের মতোই দেখতে। মাথার উপরে বনবন করে ঘোরে কপ্টারের ব্লেড। পিছনে লেজেও লাগানো আছে ছোট মাপের প্রপেলার। বিয়ের দিন, কপ্টারটিকে এলইডি লাইট দিয়ে সাজানো হয়। ভিতরে বসে হর-কনের মনে হয়, তাঁরা হেলিকপ্টারে করেই ভ্রমণ করছেন। ন্যানো হেলিকপ্টারে, হেলিকপ্টারের মতো সবই রয়েছে, তবে ওড়ে না রাস্তায় চলে।

বিয়ের মৌসুমে আশীর্বাদ

প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের সময় বাজারে হেলিকপ্টারের ব্যাপক চাহিদা থাকে। ইদানিং অনেকেই বিয়ের পর বর-কনেকে বাড়িতে আনতে চান হেলিকপ্টারে। কিন্তু, আসল হেলিকপ্টারের ভাড়া অনেক বেশি। অনেকেরই সামর্থ থাকে না সেই খরচ ওঠানোর। তবে, ন্যানো দিয়ে তৈরি এই হেলিকপ্টারটি অনেকের জন্যই আশীর্বাদ হয়ে উঠেছে। মাত্র ১৫০০০ টাকা ভাড়া হওয়ায় তারা এখন সহজেই এটি ভাড়া করতে পারে

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *