জিমেইল ওয়েবে নতুন ইন্টিগ্রেটেড ভিউ আনবে গুগল

জিমেইলের ওয়েব সংস্করণে নতুন ইন্টিগ্রেটেড ভিউ মোড আনতে যাচ্ছে গুগল। সম্প্রতি এক ব্লগপোস্টে গুগল জানায়, নতুন ভিউয়িং পদ্ধতিতে জিমেইল, চ্যাট মিটসহ গুরুত্বপূর্ণ অ্যাপগুলো এক জায়গায় অবস্থান করবে। খবর গ্যাজেটস নাউ।

ইন্টিগ্রেটেড ভিউ মোড চালুর পর নেভিগেশন মেনু থেকে ব্যবহারকারীরা নতুন ট্যাব বা উইন্ডো চালু করা ছাড়াই ইনবক্স, গুরুত্বপূর্ণ কথোপকথন ও মিটিংয়ে যুক্ত হতে পারবেন। নতুন অপশনে বাম পাশের সাইডবারে পিল আকৃতিতে মেইল, চ্যাট, স্পেসেস ও মিট যুক্ত করা হয়েছে। চ্যাট ও স্পেসেস ব্যবহারের সময় ব্যবহারকারীরা একই স্ক্রিনে চলমান কথোপকথন, স্পেসেসের তালিকা দেখতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন। ইনবক্সে থাকা অবস্থায় ব্যবহারকারীরা মেইল ও লেবেলের সম্পূর্ণ অংশ দেখতে পারবেন। পাশাপাশি এতে নোটিফিকেশন বাবল ফিচারও যুক্ত করা হয়েছে। ফলে কাজ করার সময় ব্যবহারকারীরা গুরুত্বপূর্ণ বিষয়ে দ্রুত মনোনিবেশ করতে পারবেন।

নতুন ইন্টিগ্রেটেড ভিউ আনুষ্ঠানিকভাবে উন্মুক্তের বিষয়ে তথ্যও দিয়েছে গুগল। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, ৮ ফেব্রুয়ারি ব্যবহারকারীদের ভিউটি পরীক্ষামূলকভাবে ব্যবহারের সুযোগ দেয়া হবে। এপ্রিলের মধ্যে যারা ফিচারটি পরীক্ষামূলকভাবে ব্যবহার করেননি, তারা বাই ডিফল্ট এটি দেখতে পাবেন। কেউ যদি আগের ক্ল্যাসিক জিমেইলে ফিরে যেতে চান তাহলে সেটিংস থেকে পরিবর্তন করতে পারবেন।

২০২২ সালের দ্বিতীয় প্রান্তিক শেষে নতুন ইন্টিগ্রেটেড ভিউটি ডিফল্ট হিসেবে চালু হয়ে যাবে। এরপর কেউ আর পুরনো ভার্সনে ফেরত যেতে পারবেন না। পাশাপাশি ব্যবহারকারীরা চ্যাট ওয়েবে নতুন স্ট্রিমলাইনড নেভিগেশন অপশন দেখতে পাবেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *