ছেলের বউ লড়বেন সিনেটে, ঘোষণা ট্রাম্পের

সম্প্রতি ফ্লোরিডায় নিজের রিসোর্ট মার-এ-লাগোতে কুকুর বাঁচানোর জন্য আয়োজিত একটি তহবিল সংগ্রহকারী অনুষ্ঠানে আচমকা হাজির হন সদ্য-সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। সেখানে জড়ো হওয়া নিজের উচ্ছ্বসিত সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, আগামী সিনেট নির্বাচনে লড়তে পারেন তার ছেলে এরিক ট্রাম্পের স্ত্রী লারা ট্রাম্প। এ খবর দিয়েছে দ্য ডেইলি মেইল।
খবরে বলা হয়, লারা ট্রাম্প অবশ্য এখন পর্যন্ত সিনেট নির্বাচনে লড়ার বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেননি। কিন্তু ট্রাম্পের ঘোষণা প্রত্যাখ্যানও করেননি। ডেইলি মেইল জানায়, স্থানীয় সময় শুক্রবার রাতে ‘বিগ ডগ র‍্যাঞ্চ রেসক্যিউ’র তহবিল সংগ্রহকারী অনুষ্ঠানে আচমকা মঞ্চে হাজির হন ট্রাম্প। সেখানে দেওয়া তার তাৎক্ষণিক বক্তব্য টুইটারে শেয়ার করেছেন সাংবাদিক টিএ ওয়াকার।
ট্রাম্প বলেন, আমি এটার জন্য প্রস্তুত ছিলাম না। কিন্তু আমি পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় শুনতে পেলাম সবাই চিৎকার করছে। ট্রাম্পের উপস্থিতি ও বক্তব্যে উচ্ছসিত হয়ে পড়ে তহবিল সংগ্রহকারী অনুষ্ঠানে যোগদানকারীরা।
নিজের উপস্থিতির কারণ হিসেবে তিনি জানান, তাকে অনুষ্ঠানটিতে যোগ দিতে বলেছিলেন লারা। তিনি ওই অনুষ্ঠানটির আয়োজনে সহায়তা করেছিলেন।
ট্রাম্প বলেন, ‘আমি লারাকে ধন্যবাদ দিতে চাই। সে অসাধারণ’। এরপরই তিনি ঘোষণা করেন, ২০২২ সালে নর্থ ক্যারোলিনার সিনেট আসন থেকে নির্বাচনে লড়ার ব্যাপারে ভাবছেন লারা। বলেন, ‘আমি শুনলাম সে সিনেট নির্বাচনে লড়বে’।
প্রসঙ্গত, এখনো নর্থ ক্যারোলিনার সিনেট আসনে লড়ার কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেননি লারা। বর্তমানে আসনটির সিনেটর হিসেবে আছেন রিপাবলিকান রিচার্ড বার। তবে আগামী বছর মেয়াদ শেষ হলে আসনটি ছেড়ে অবসরে যাচ্ছেন তিনি।
এদিকে, মার-এ-লাগোতে নিজের বক্তব্যে ট্রাম্প আরো বলেন, তহবল সংগ্রহকারী অনুষ্ঠানটিতে যোগদানকারীদের সঙ্গে কথা বলাটা তার জন্য বাধ্যবাধকতা হয়ে উঠেছিল। কারণ, তিনি মনে করেন, এই অনুষ্ঠানটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।
তিনি বলেন, আমি শতভাগ আপনাদের সাথে আছি। হোয়াইট হাউজ ও ওভাল অফিসে কুকুরদের সাহায্য করতে ও বাঁচানোর ব্যাপারে আমরা অনেক বৈঠক করেছিলাম।
প্রসঙ্গত, শুক্রবারের অনুষ্ঠানটির আয়োজন করেছিলেন বিগ ডগ র‍্যাঞ্চ রেসক্যিউ’র প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠাতা লরি সিমন্স। চীন থেকে যুক্তরাষ্ট্রে যাওয়া ৫০০ কুকুরের সহায়তার জন্য ৫ লাখ ডলার অনুদান তোলার প্রত্যাশা ছিল তার।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *