গির্জায় যৌন নির্যাতন বন্ধে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করলেন জার্মান কার্ডিনাল

পোপ ফ্রান্সিসের কাছে পদত্যাগপত্র জমা দিয়ে জার্মানির সবচেয়ে জ্যেষ্ঠ ক্যাথলিক যাজকদের একজন মিউনিখের কার্ডিনাল রাইনহার্ড মার্ক্স এক চিঠিতে জানায়, গির্জার সদস্যদের সংঘটিত যৌন নির্যাতনে নিজের ব্যর্থতার দায়টুকু আমি নিতে চাই। রয়টার্স, ডয়েচে ভেলে

[৩] রাইনহার্ড মার্ক্স চিঠিতে আরো জানান, গত ১০ বছরের বিভিন্ন তদন্ত ও প্রতিবেদন দেখে এটা তার কাছে স্পষ্ট হয়েছে যে ক্যাথলিক চার্চে কেবল ব্যক্তিগত ও প্রশাসনিক দুর্বলতা নয় বরং ‘প্রাতিষ্ঠানিক ও পরিচালনাগত’ দুর্বলতাও রয়েছে।

[৪] চিঠিতে মার্ক্স জানান, তিনি মিউনিখ ও ফ্রাইসিংয়ের আর্চবিশপের দায়িত্ব থেকে পদত্যাগ করছেন। গির্জা এখন একটি ‘কানা গলিতে’ পৌঁছে গেছে।
সিট খালি নেই, চেয়ারে বসেই অক্সিজেন নিচ্ছেন রোগীরা ≣ মজুত টিকায় চলবে সাত দিন, দ্বিতীয় ডোজের টিকার ঘাটতি পূরণ কোন পথে ≣ [১] শেরপুরে লকডাউনের দ্বিতীয় দিনে স্বাস্থ্যবিধি না মানায় ৪ জনকে জরিমানা

[৫] ২১ শে মে লেখা চিঠিটি প্রকাশ করা হয় শুক্রবার। চিঠি প্রকাশ করার ব্যাপারে পোপের পক্ষ থেকে অনুমতিও দেয়া হয়েছে। তবে ভ্যাটিকান থেকে কোনো উত্তর আসার আগ পর্যন্ত রাইনহার্ড মার্ক্সকে স্বপদে বহাল থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *