গাজীপুরে কেমিকেল কারখানায় আগুন: ধ্বংসস্তূপে মিলল আরও ২ লাশ

জেলার শ্রীপুরে এএসএম কেমিকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেডে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এ ঘটনায় তিনজনের ‍মৃত্যু হলো।

[৩] শনিবার সকালে শ্রীপুরের টেপিরবাড়ী গ্রামে এএসএম কেমিকেল কারখানার হাইড্রোজেন পার অক্সাইড প্লান্টের ধ্বংসস্তূপে থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

[৪] নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজে পাঠিয়েছে পুলিশ।
[১] পিলখানা হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৯ আসামির আপিলের অনুমতি চেয়ে আবেদন ≣ [১] মাদারীপুরে নিখোঁজের দুই দিনপর মোটরসাইকেল চালকের লাশ উদ্ধার ≣ [১] দেশে ১৫ দিনে সর্দি, কাশি, জ্বর ও গলাব্যাথায় নিয়ে ৫৮ জনের মৃত্যু

[৫] নিহতরা হলেন, টাঙ্গাইল জেলার দেলদুয়ার থানার আওয়ালপুর গ্রামের সিরাজ বেপারীর ছেলে আশরাফুল ইসলাম (৫০) ও কুমিল্লা জেলার দাউদকান্দির থানার তুলাতুলি গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে নাসির উদ্দিন (৩৯)।

[৬] এর আগে গত বৃহস্পতিবার রাতে ওই কারখানার শ্রমিক শ্রীপুর পৌর এলাকার উজিলাব গ্রামের তাইজ উদ্দিনের ছেলে আলমগীর হোসেনের মরদেহ উদ্ধার করা হয়।

[৭] কারখানার সহকারী মহাব্যবস্থাপক আব্দুর রউফ বলেন, আশরাফুল মেকানিক্যাল ফিডার ও নাসির অপারেটর পদে কর্মরত ছিলেন। অগ্নিকান্ডের পর থেকেই উভয়েই নিখোঁজ ছিলেন।

[৮] এর আগে গত বৃহস্পতিবার কারখানা থেকে আলমগীর হোসেন নামের আরও এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়।

[৯] এ ঘটনায় কারখানার পক্ষ থেকে নিহতের পরিবারকে দাফন কাফনের জন্য কিছু অর্থ সহায়তা দেয়া হয়েছে। পরে বিধি অনুযায়ী অন্যান্য পাওনাদি ও সহায়তা দেয়া হবে।

[১০] তিনি আরও বলেন, আমাদের তালিকা অনুযায়ী আর কেউ নিখোঁজ নেই।

[১১] শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন বলেন, আগুনে নিহত কারখানা শ্রমিকদের মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

[১২] কারখানা কর্তৃপক্ষের অবহেলার অভিযোগ এনে অগ্নিকাণ্ডে শ্রমিক মৃত্যুর ঘটনায় নিহত আলমগীরের স্ত্রী সালমা বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *