গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে কাজ করছে সরকার —ওবায়দুর কাদের

গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে বিএনপির থেকে জনগণ যা প্রত্যাশা করে তা থেকে বিএনপি অনেক দূরে অবস্থান করছে। বিএনপির রাজনীতি হচ্ছে ষড়যন্ত্রের পথ, গণতন্ত্রের পথ নয়। প্রতিষ্ঠার পর থেকে এটা প্রমাণ করেছে।

গতকাল রাজধানীর জাতীয় সংসদ ভবনস্থ সরকারি বাসভবন থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সড়ক পরিবহন মন্ত্রী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে আমাদের পাড়ি দিতে হবে আরো অনেক দূর পথ। সরকার এবং বিরোধী দলের যৌথ প্রয়াসে এগিয়ে যায় এ ভারসাম্যপূর্ণ গণতান্ত্রিক ব্যবস্থা। কিন্তু দুঃখের বিষয় গণতন্ত্রকে এগিয়ে নেয়ার পথে বিরোধী দল হিসেবে বিএনপি কোনো অর্থবহ ভূমিকা পালন করতে পারেনি। সবকিছুতে বিষোদ্গার আর সমালোচনা ছাড়া সরকারের কোনো একটি কাজের প্রশংসা কি তাদের মুখ দিয়ে বের হয়েছে? তারা সাদাকে সাদা বলতে পারে না, সত্যকে সত্য বলতে পারে না। বিরোধিতাই যাদের একমাত্র রাজনৈতিক কৌশল তারা কীভাবে গণতন্ত্রের বিকাশ করবে।

তিনি বলেন, দেশের অবস্থা এমন হয়েছে যে নির্বাচন কমিশনকে নির্বাচনে বিএনপিকে জয়লাভের গ্যারান্টি দিতে হবে। বিএনপিকে জয়ী করাই যেন নির্বাচন কমিশনের মূল দায়িত্ব। বিএনপি পরাজিত হলেই এর দায় চাপায় সরকার, নির্বাচন কমিশন এবং নির্বাচনের ব্যবস্থার ওপর। আর জয়ী হলে বলে সরকার হস্তক্ষেপ না করলে আরো বেশি ভোটে জয়ী হতো পারত।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *