খালেদা জিয়ার স্থায়ী মুক্তি বা জামিনের ব্যাপারে বিএনপিতে আলোচনা হয়নি : ইকবাল হাসান মাহমুদ

শাহানুজ্জামান টিটু : [২] বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আমরা এখনো আলোচনা করিনি। কারণ দেশে বিরাজমান পরিস্থিতি বিশেষ করে করোনা পরিস্থিতি এগুলো নিয়ে আমরা আলোচনা করেছি। মুক্ত থাকার বিষয়টি এখনো সময় আছে। তার মধ্যে আমরা চিন্তাভাবনা করব।

[৩] প্রশ্নের জবাবে এই প্রতিবেদকে তিনি বলেন, একমাত্র বিদেশে না যাওয়া ছাড়া আর কোন শর্ত আছে বলে আমি শুনি নাই। বেগম জিয়া সবচেয়ে বৃহত্তম রাজনৈতিক রাজনৈতিক দলের নেত্রী। রাজনীতিতে ফেরা না ফেরা এটা প্রশ্ন না। উনার সঙ্গে দেখা করলে মানুষ মনে করে যে উনি রাজনীতিতে ফিরছেন। এ নিয়ে বিভ্রান্তি ছড়ানো ঠিক না।

[৪] স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বর্তমান পরিস্থিতিতে আতঙ্কে আছি। আমাদের পরিচিত লোকদের মধ্যে অনেকে মারা যাচ্ছেন। সরকার ৩ মাস সময় পেয়েছিল। কিন্তু এই সময়ের মধ্যে সরকার কোন প্ল্যানিং করেনি। মারাত্মক একটা মহামারী আসছে এটা মাথায় নেয়নি। বরং তারা উল্টো কথা বলেছে।

[৫] তিনি বলেন, তাদের উচিত ছিল ৩০০ ডাক্তারকে ট্রেন আপ করা। সারাদেশে চিকিৎসার যে অবস্থা থেকে উত্তরণের জন্য আগে থেকেই পরিকল্পনা নেওয়া উচিত ছিল। পরিস্থিতি মোকাবেলার জন্য যা যা লাগে তা প্রস্তুত রাখার জন্য। কিন্তু এখন দেখছি পুরো স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। এটা সরকারের ব্যর্থতা মৃত্যুর দায়ভার সরকারকেই বহন করতে হবে যেহেতু তারা কিছুই করে নাই প্রতিরোধ করার জন্য।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *