কালিয়াকৈরে ৩টি অবৈধ ইটভাটাকে ১০ লাখ টাকা জরিমানা

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার দরবাড়িয়া এলাকায় ৩টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। রবিবার দুপুরে ৩টি অবৈধ ইটভাটার কিছু অংশ ভেঙে দেওয়া হয়েছে। এ ছাড়া ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার দরবারী এলাকায় রবিবার দুপুরে তিনটি অবৈধ ইটভাটার বৈধ কোনো কাগজপত্র না থাকায় জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জেআরবিকে ৪ লাখ, ওএসবি স্টারকে ৪ লাখ এবং এনবিএমকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী। ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য গুহ, শাহবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা গিয়াসউদ্দিন, কালিয়াকৈর থানার এসআই আফজাল হোসেন ও উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাসহ আনসার সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী জানান, তিনটি ইটভাটাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এদের কোনো বৈধ কাগজপত্র না থাকায় ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় তিনটি ইটভাটাকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। উপজেলায় এ অভিযান অব্যাহত থাকবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *