করোনা আতঙ্কে আবারো বন্ধ দিল্লির মসজিদ

করোনাভাইরাস আতঙ্কে দিল্লির বিখ্যাত জুমা মসজিদ বৃহস্পতিবার থেকে আবারো বন্ধ করে দেয়া হয়েছে। বেশ কয়েক সপ্তাহ বন্ধ থাকার পর সপ্তদশ শতকে নির্মিত মসজিদটি গত সোমবার খুলে দেয়া হয়েছিলো। কিন্তু কর্তৃপক্ষ বলছে যে, আসছে সপ্তাহগুলোতে সংক্রমণ তীব্র হতে পারে। ফলে মসজিদের ব্যবস্থাপকরা এটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। মসজিদের প্রধান ইমাম আহমেদ বুখারি বলেন, নয়াদিল্লিতে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি ঘটায় শুক্রবার থেকে ৩০শে জুন পর্যন্ত মসজিদে জনসাধারণের নামাজ আদায় বন্ধ থাকবে।
বৃহস্পতিবার ভারতের রাজধানীতে ১৮,০০০-এর  বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। দুই কোটি মানুষের এই রাজ্যে প্রায় ৩৪,০০০ আক্রান্ত ও ১,০০০ জনের বেশি মারা গেছে। বুখারি এক বিবৃতিতে বলেন, দিল্লিতে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ সময়ে মসজিদে মুসল্লিদের আসতে দেয়ার কোনো কারণ নেই।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুইদিন আগেই মসজিদের মিডিয়া ম্যানেজার মারা যান। অর্থনীতির উপর বিরূপ প্রভাবের কারণে ভারত গত সোমবার থেকে লকডাউন শিথিল করেছে। কিন্তু বিশ্বের দ্বিতীয় বৃহৎ জনসংখ্যার দেশটিতে করোনার বিস্তার থামেনি। এ পর্যন্ত দেশটিতে প্রায় তিন লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *