করোনার কাছে হেরে গেলেন কামরান

সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদরউদ্দিন আহমদ কামরান করোনার কাছে হেরে গেছেন। সোমবার ভোর ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

কামরানের সঙ্গে থাকা তার বড় ছেলে ডা. আরমান আহমদ শিপলু এ তথ্য নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

এদিকে রাতেই তার মৃত্যুর খবর সিলেটে পৌঁছালে নগরবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে


গত ৫ জুন কামরান করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়৷ এরপর থেকে তিনি বাসায় আইসোলেশনে ছিলেন। শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে গত শনিবার (৬ জুন) তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়। অবস্থার আরও অবনতি হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রোববার (৭ জুন) সন্ধ্যায় তাকে বিমানবাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নিয়ে আসা হয়।

৮ জুন কামরানকে সিএমএইচে প্লাজমা থেরাপি দেওয়া হয়। প্লাজমা থেরাপির পর কিছুটা সুস্থ হয়ে উঠছিলেন তিনি। তবে তাকে সিএমএইচের আইসিইউতে রেখে অক্সিজেন সাপোর্টে চিকিৎসা দেওয়া হচ্ছিল। রোববার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হয় এবং সোমবার ভোর রাত ৩টায় তিনি মারা যান।

কামরানের আগে গত ২৭ মে তার স্ত্রী সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমা কামরানও করোনায় আক্রান্ত হয়ে বাসায় আইসোলেশনে আছেন। বাসায় থেকেই আসমা কামরান সুস্থ হওয়ার পথে রয়েছেন বলে জনা যায়।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে শনিবার রাত পৌনে ১২টায় ইন্তেকাল করেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। বাংলাদেশে কোনো মন্ত্রীর করোনা আক্রান্ত হয়ে এটাই প্রথম মৃত্যু। এছাড়া বর্ষিয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিমও এদিন না ফেরার দেশে চলে গেছেন। তবে তার মৃত্যু করোনায় হয়নি বলে চিকিৎসকরা জানিয়েছেন। 

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *