কভিডের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে —স্বাস্থ্যমন্ত্রী

প্রাণঘাতী করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ মোকাবেলায় সরকারিভাবে পর্যাপ্ত প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, বিশ্বের অনেক দেশেই কভিডের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। আমাদের দেশে আগামী শীত মৌসুমে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার ব্যাপারে কথা হচ্ছে। আমরা সরকারিভাবে কভিডের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পর্যাপ্ত প্রস্তুতি নিয়ে রেখেছি।

গতকাল দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে স্বাস্থ্য সেবা বিভাগের আয়োজনে জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস-২০২০ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, স্বাস্থ্য খাতের পাশাপাশি সরকারের অন্যান্য মন্ত্রণালয়ও কভিড নিয়ে কাজ শুরু করেছে। করোনার সংক্রমণ ফের বাড়লেও এতে আতঙ্কিত হওয়ার কারণ নেই। সম্মিলিতভাবেই করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা করা হবে।

দেশে করোনার টিকা আনার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা নেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, খুব দ্রুত এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নেয়া হবে।

অনুষ্ঠানের উদ্বোধক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এখন পর্যন্ত সন্ধানী ৪ হাজার ৯০টি কর্নিয়া সংগ্রহ করেছে। তবে অনেকেই কর্নিয়া দানে অঙ্গীকার করলেও শেষ পর্যায়ে তা আর দিতে পারেন না। অঙ্গীকারকারীর পরিবারের বাধায় অনেক সময় কর্নিয়া পাওয়া কঠিন হয়ে যায়। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *