এ মাধ্যমের সঠিক ব্যবহার প্রয়োজন -পূর্ণিমা

‘এ জীবন তোমার আমার’, ‘নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’, ‘মেঘলা আকাশ’, ‘মনের মাঝে তুমি’, ‘মেঘের পরে মেঘ’, ‘সুভা’, ‘হৃদয়ের কথা’, ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’সহ বেশকিছু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন চিত্রনায়িকা পূর্ণিমা। এবার প্রথমবারের মতো ওয়েব ফিল্মে অভিনয় করতে যাচ্ছেন তিনি। নাম ‘মুন্সিগিরি’। অমিতাভ রেজার পরিচালনায় চলতি মাসেই এর শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। ওয়েব ফিল্মটির সর্বশেষ খবর কি? উত্তরে পূর্ণিমা বলেন, খুব শীঘ্রই শুটিং শুরু হবে। এতে আমি যে চরিত্রে অভিনয় করবো তার জন্য প্রস্তুতি নিচ্ছি। ওটিটি প্লাটফর্মের কাজ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। এ মাধ্যমকে আপনি কিভাবে দেখছেন? পূর্ণিমা বলেন, সারাবিশ্বেই এখন ওটিটির কাজের চাহিদা আছে।
সেই হিসেবে বাংলাদেশও এর জনপ্রিয়তা বাড়ছে দিন দিন। এ মাধ্যমকে ইতিবাচক ভাবে নিতে হবে৷ কারণ, ওটিটি একটা সময়োপযোগী মাধ্যম। সময়ের সঙ্গে তাল মেলাতে হলে একে ইতিবাচকভাবে গ্রহণ করা ছাড়া বিকল্প কোনো উপায় দেখছি না।
অন্তত করোনার এই মূহুর্তে দর্শক এখন অনলাইন নির্ভর হয়ে পড়েছে। আমি নিজেও এ মাধ্যমে ভালো কাজ করতে চাই। তবে খারাপ কাজ যে হচ্ছে না তা নয়। অবশ্যই এ মাধ্যমের সঠিক ব্যবহার প্রয়োজন। এদিকে, নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’ শিরোনামের সিনেমারও কাজ করছেন পূর্ণিমা। সিনেমাটিতে কাজ করতে গিয়ে অভিজ্ঞতা কেমন হচ্ছে? পূর্ণিমা বলেন, ‘গাঙচিল’ এর কাজ শেষ পর্যায়ে। এ বছরই পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হবে। করোনা পরিস্থিতি ঠিক হলে ছবিটি এ বছরেই সিনেমা হলে আসবে। এছাড়া, এই নায়িকাকে দু’বছর পর টিভি পর্দায় দেখা যাবে। সাগর জাহানের পরিচালনায় ভালোবাসা দিবসের নাটক ‘এই পৃথিবী আমাদের’ এ তাহসানের সঙ্গে জুটি বেঁধেছেন। এই কাজটি নিয়ে উচ্ছ্বসিত পূর্ণিমা বলেন, অনেকদিন পর আমার কোনো নাটক প্রচার হচ্ছে। খুব এক্সাইটেড এ জন্য। দর্শকদের সাড়া কেমন আসে সেটা দেখার অপেক্ষায় আছি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *