উয়েফা নেশন্স লিগে হাঙ্গেরির বিরুদ্ধেও জিততে পারলো না জার্মানি

হাঙ্গেরির সঙ্গে পেরে উঠলো না সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। নেশন্স লিগে টানা তিন ম্যাচ খেলে একটিতেও জয়ের দেখা পায়নি জার্মানরা। তিনটিতেই ড্র করেছে তারা। অপর দিকে ইংল্যান্ডকে হারিয়ে বিস্ময় জাগানো হাঙ্গেরি এবারও উপহার দিল আত্মবিশ্বাসী ফুটবল।

ম্যাচের শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা দ্রুত কাটিয়ে উঠলেও পরে আর তেমন আলো ছড়াতে পারল না জার্মানি। টানা তৃতীয় ড্রয়ের হতাশায় মাঠ ছাড়লো হান্স ফ্লিকের দল। বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় শনিবার (১১ জুন) রাতে এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। জলাৎ নওজের গোলে পিছিয়ে পড়ার পর সমতা টানেন ইয়োনাস হফমান। এবারের নেশন্স লিগে তিন ম্যাচ খেলে জয়শূন্যই রইলো চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচে বল দখলে অনেক এগিয়ে থাকলেও আক্রমণের বিচারে দ্বিতীয় সেরা দল হয়েই ছিল জার্মানি। গোলের উদ্দেশ্যে পাঁচটি শট নিয়ে গোলের ওই একটিই লক্ষ্যে রাখতে পারে তারা। সেখানে হাঙ্গেরি শট নেয় ১১টি, যার সাতটি ছিল লক্ষ্যে।

সাত দিন আগে ইংল্যান্ডকে ১-০ গোলে হারানো হাঙ্গেরি এদিন ষষ্ঠ মিনিটেই দারুণ এক পাল্টা আক্রমণে এগিয়ে যায়। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে হেড করেন এডাম সলোই, গোলরক্ষক কোনোমতে সেটা ঠেকিয়ে দিলেও দলকে বিপদমুক্ত করতে পারেননি। আলগা বল ছয় গজ বক্সের বাইরে পেয়ে জোরাল শটে জালে পাঠান নওজ। জাতীয় দলের হয়ে প্রথম গোল করলেন এই ডিফেন্ডার।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *