উই-এর এন্ট্রাপ্রেনিউর মাস্টারক্লাসের ৪র্থ পর্ব অনুষ্ঠিত

দেশীয় নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় প্লাটফর্ম উইমেন অ্যান্ড ই কমার্স ফোরাম (উই)। প্রতিষ্ঠানটির বর্তমান গ্রুপের সদস্য সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে সম্প্রতি।

সংগঠনটি গত জুলাই থেকে প্রতি মাসে একটি করে সেশন করছে আন্তর্জাতিক প্লাটফর্মগুলোর নানা গুণী ট্রেইনার/উদ্যোক্তাদের অতিথি করে। উই-এর উপদেষ্টা সৌম্য বসুর জনপ্রিয় ট্রেনিং মডেল এটি। এবারের আয়োজনের মূল প্রশিক্ষণ বিষয় ছিল ‘কিভাবে অর্থবিভাগ পরিচালনা করবেন উদ্যোক্তাজীবনে’। পাঁচশত জন উদ্যোক্তা অনলাইনে সেশনটিতে যুক্ত হন।

শুক্রবার (১৬) অক্টোবর উই-এর মাস্টারক্লাসে উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আইসিটি ডিভিশনের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের এক্সিকিউটিভ ডিরেক্টর পার্থপ্রতিম দেব। অতিথি হিসেবে যুক্ত হয়েছিলেন আইসিটি ডিভিশনের এলআইসিটি বিভাগের পলিসি এডভাইজর সামি আহমেদ, উই এর এডভাইজর ও সিল্কক গ্লোবাল লিঃ এর সিইও সৌম্য বসু, উই এর এডভাইজর জাহানূর কবির সাকিব।

ট্রেইনার হিসেবে জুমের মাধ্যমে যুক্ত হন জনপ্রিয় প্রতিষ্ঠান R5FX এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জন ভল্লেমেয়ার। একইসঙ্গে সেশনটিতে তিনি সারা পৃথিবীর উদ্যোক্তাদের ফাইনান্সিয়াল স্ট্র্যাটেজি এবং তার করা কাজের কথা বলে অনুপ্রাণিত করেন। তিনি বলেন, বাংলাদেশের নারী উদ্যোক্তাদের এই আয়োজনে যুক্ত হতে পারা আমার এবং আমার প্রতিষ্ঠানের জন্য অনেক আনন্দপূর্ণ একটা ঘটনা।

৫০০ জনের মত প্রশিক্ষনার্থীর এই সেশনের পর এটি বাংলায় উই গ্রুপে সবার জন্য উন্মুক্ত সেশন হয়। সেখানে সেশন নেন থট-এর চেয়ারম্যান মাহবুবুল আলম।

আয়োজনটি প্রতি মাসে একবার উই-এর আয়োজনে, আইসিটি মন্ত্রনালয়ের সহায়তায় অনুষ্ঠিত হবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *