‘ই-বাণিজ্য করবো নিজের ব্যবসা গড়বো’ শীর্ষক প্রকল্প এখন অনলাইনে

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে বেশ কিছু স্থগিত থাকার পর ‘ই-বাণিজ্য করবো নিজের ব্যবসা গড়বো’ প্রকল্প চালু হচ্ছে ভার্চুয়াল প্লাটফর্মে। বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের উদ্যোগে, বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সহায়তায় প্রকল্পটির ভার্চুয়াল কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, চলমান করোনা (কভিড-১৯) ভাইরাসের প্রাদুর্ভাব বৈশ্বিকভাবে মহামারী রূপ ধারণ করায় প্রকল্পটির কার্যক্রম কিছু দিনের জন্য স্থগিত ছিল। বর্তমানে ই-কমার্স খাতের গুরুত্ব অনুধাবন করে এই প্রশিক্ষণ কর্মসূচিটির কার্যক্রম অনলাইনে পরিচালনা করার সময়োপযোগী সিদ্ধান্ত নেয় বাণিজ্য মন্ত্রণালয়।

গতকাল বৃহস্পতিবার (১১ জুন) অনলাইন প্লাটফর্মে প্রকল্পটির উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন। জুম ওয়েব মিটিং প্ল্যাটফর্মে প্রশিক্ষণার্থী এবং বাণিজ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা ছাড়াও বাণিজ্য মন্ত্রণালয়ের ডাব্লিউটিও সেলের মহাপরিচালক, যুগ্মসচিব এবং প্রকল্প পরিচালক জনাব মো. হাফিজুর রহমান উপস্থিত ছিলেন। প্রকল্প পরিচালকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মো. ওবায়দুল আজম, বিজনেস প্রমোশন কাউন্সিলের কো-অর্ডিনেটর এবং বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব জনাব এ. এইচ এম সফিকুজ্জামান, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট শমী কায়সার এবং সাধারণ সম্পাদক জনাব আব্দুল ওয়াহেদ তমাল। 

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *