ইউনাইটেডের হোঁচটে প্রিমিয়ার লীগে শেষ দিনের রোমাঞ্চ

এফএ কাপের সেমিতে চেলসির কাছে হারের হতাশা না কাটতেই ইংলিশ প্রিমিয়ার লীগে হোঁচট খেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়েস্টহামের সঙ্গে ড্র করে মৌসুমের শেষদিনের জন্য সব নাটক জমিয়ে রাখল ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার রাতে ওয়েস্টহাম ১-১ গোলে রুখে দিয়েছে স্বাগতিকদের। রেড ডেভিলদের বিপক্ষে ১ পয়েন্ট পেয়ে প্রিমিয়ার লীগে টিকে থাকা নিশ্চিত করেছে ওয়েস্টহাম। এই ড্রয়ের পরও পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে ম্যানইউ (৬৩ পয়েন্ট)। ১ পয়েন্ট কম নিয়ে পাঁচে থাকা লেস্টার সিটির বিপক্ষে লীগের শেষদিনে হার এড়াতে পারলেই আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লীগ খেলা নিশ্চিত ম্যানচেস্টার ইউনাইটেডের।

ম্যাচের শুরু থেকে আক্রমণে এগিয়ে ছিল ম্যানইউ। প্রতিপক্ষ গোলরক্ষকের দৃঢ়তায় লিড নেয়া হয়নি তাদের। প্রথমার্ধের যোগ করা সময়ে অনেকটা খেলার ধারার বিপরীতে গোল পেয়ে যায় ওয়েস্টহাম। ইউনাইটেড বক্সের বাইরে থেকে শরীর বরাবর আসা শট দুই হাত দিয়ে ঠেকিয়ে দেন পল পগবা।
ম্যাচের শুরু থেকে মধ্যমাঠ শাসন করলেও মুহূর্তেই খলনায়কে পরিণত হন এই ফ্রেঞ্চ মিডফিল্ডার। স্পট কিক থেকে ডেভিড ডি গিয়াকে উল্টো দিকে পাঠিয়ে ঠাণ্ডা মাথার ফিনিশে ওয়েস্টহামকে এগিয়ে দেন মিখাইল আন্টোনিও।

সমতায় ফিরতে অবশ্য সময় নেয়নি ইউনাইটেড। ৫১তম মিনিটে স্বাগতিকদের ম্যাচে ফেরান ম্যাসন গ্রিনউড। ডি-বক্সের ভেতর মার্সিয়ালের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ১৮ বছর বয়সী এই ইংলিশ ফরোয়ার্ড। চলতি মৌসুমে ১৭তম গোল করলেন ‍তিনি। আর প্রিমিয়ার লীগে দশম। সঙ্গে ছুঁয়েছেন ‍তিন রেকর্ড। ২০১২-১৩ মৌসুমে রোমেলু লুকাকুর পর প্রথম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লীগে ২০ বছরের নিচে ১০ গোল করেছেন তিনি। আর ইংলিশ খেলোয়াড় হিসেবে ২০০৫-০৬ মৌসুমে ক্লাব কিংবদন্তি ওয়েইন রুনির পর প্রথম খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়েছেন গ্রিনউড। ইউনাইটেড টিনএজার হিসেবে এক মৌসুমে ১৭ গোল করা চতুর্থ খেলোয়াড় গ্রিনউড। এর আগে রেড ডেভিলদের জার্সিতে এই কীর্তি গড়েন জর্জ বেস্ট, ব্রায়ান কিড ও ওয়েইন রুনি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *