আসছে ওয়ালটনের সেরা বাজেট ফোন প্রিমো এইচ৯ প্রো

দেশের স্মার্টফোন বাজারে সাশ্রয়ী নতুন আরেকটি স্মার্টফোন আনছে ওয়ালটন। আকর্ষণীয় ডিজাইনের ‘প্রিমো এইচ৯ প্রো’ মডেলের ৪ গিগাবাইট র‍্যামের ডিভাইসটিতে ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ২৫৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে। দুর্দান্ত সব ফিচার সংবলিত ট্রিপল রিয়ার ক্যামেরার এ ফোন প্রাক-ক্রয়াদেশে কেনা যাচ্ছে ৮ হাজার ৪৯৯ টাকায়।

ওয়ালটন মোবাইলের হেড অব সেলস আসিফুর রহমান খান জানান, ফোনটির রেগুলার মূল্য ৯ হাজার ৪৯৯ টাকা। প্রাক-ক্রয়াদেশকারী ক্রেতাদের ১ হাজার টাকা ছাড় দেয়া হচ্ছে। ফলে ডিভাইসটি ৮ হাজার ৪৯৯ টাকায় কেনা যাচ্ছে। ক্রেতারা ঘরে বসেই অনলাইনের ই-প্লাজা থেকে (https://bit.ly/primoh9pro) ফোনটির প্রাক-ক্রয়াদেশ দিতে পারছেন। পাশাপাশি দেশের সব ওয়ালটন প্লাজা, মোবাইলের ব্র্যান্ড ও রিটেইল আউটলেটে ১ হাজার টাকা জমা দিয়ে ফোনটির প্রি-বুক দেয়া যাবে। ডিভাইসটি ক্রিস্টাল স্কাই, মিডনাইট সায়ান, ব্ল্যাক ও পার্পল চারটি আকর্ষণীয় রঙে বাজারে আসছে। তবে প্রাক-ক্রয়াদেশে শুধু ক্রিস্টাল স্কাই ও ব্ল্যাক রঙ দুটি থাকছে। চলতি আগস্টের মধ্যেই প্রাক-ক্রয়াদেশকারী ক্রেতাদের কাছে ফোন পৌঁছে দেয়া হবে।

ওয়ালটন প্রিমো এইচ৯ প্রোতে ব্যবহূত হয়েছে ৬ দশমিক ১ ইঞ্চির ইন-সেল এইচডি প্লাস ১৯:৯ রেশিওর ইউ-নচ আইপিএস ডিসপ্লে। পর্দার রেজল্যুশন ১৫৬০ী৭২০ পিক্সেল। রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাসও। ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে আরো প্রাণবন্ত।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমচালিত ফোনটির উচ্চগতি নিশ্চিতে রয়েছে ১.৮ গিগাহার্টজ গতির ১২ ন্যানোমিটার হেলিও এ২০ প্রসেসর। উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে ব্যবহূত হয়েছে পাওয়ার ভিআর জিই৮৩০০ গ্রাফিক্স।

ডিভাইসটিতে এলইডি ফ্ল্যাশযুক্ত ট্রিপল অটোফোকাস রিয়ার ক্যামেরা আছে। এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ এ ক্যামেরায় ব্যবহূত হয়েছে ৫পি লেন্স ও পিডিএএফ প্রযুক্তি। ১/৩.০৬ ইঞ্চি সেন্সরের ১৩ মেগাপিক্সেলের সনি ক্যামেরায় ছবি হবে নিখুঁত উজ্জ্বল ও রঙিন। ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা দেবে ওয়াইড অ্যাঙ্গেলে ছবি তোলার সুবিধা। আর ০.৩ মেগাপিক্সেলের তৃতীয় ক্যামেরা নিশ্চিত করবে ছবি ডেফথ অব ফিল্ড। সেলফির জন্য এ ফোনের সামনে আছে এফ ২.২ অ্যাপারচার সমৃদ্ধ ৮ মেগাপিক্সেল ক্যামেরা। উভয় পাশের ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে।

পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য ডিভাইসটিতে ব্যবহূত হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ভিওএলটিই বা ভোল্টি নেটওয়ার্ক সাপোর্টসহ ডুয়াল সিমের ফোরজি স্মার্টফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডার্ক মোড, ফুল স্ক্রিন জেসচার নেভিগেশন, স্মার্ট ওয়েক আপ, মোশন জেসচার, কাস্ট স্ক্রিন, ওয়াই-ফাই, ব্লুটুথ, ল্যান হটস্পট, ওটিএ, ওটিজি, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক ও রেকর্ডিংসহ এফএম রেডিও।

বাংলাদেশে তৈরি এ স্মার্টফোনে রয়েছে বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে ত্রুটি ধরা পড়লে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়াও ১০১ দিনে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘণ্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। তাছাড়া স্মার্টফোনে এক বছরের এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা তো থাকছেই।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *