আফগান গভর্নরকে লক্ষ্য করে আত্মঘাতী হামলায় নিহত ৮

আফগানিস্তানে এক প্রাদেশিক গভর্নরকে লক্ষ্য করে পরিচালিত আত্মঘাতী হামলায় অন্তত আটজনের মৃত্যু হয়েছে। সোমবারের এ হামলায় আহত হয়েছেন আরো অন্তত ২৮ জন। পূর্বাঞ্চলীয় লাগমান প্রদেশের গভর্নর রহমতুল্লাহ ইয়ারমালকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়। খবর এএফপি।

গভর্নরের মুখপাত্র আসাদুল্লাহ দৌলতজাই বলেন, গভর্নর তার গাড়িতে করে কার্যালয়ে যাচ্ছিলেন। এ সময় বিস্ফোরক বোঝাই একটি গাড়ি তার বহরে আঘাত হানে। এতে তার চার দেহরক্ষী এবং আরো চার বেসামরিক মানুষ নিহত হন। তবে হামলায় গভর্নর অক্ষত রয়েছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারেক আরিয়ান এ হামলা ও নিহতের খবর নিশ্চিত করেছেন। একই সঙ্গে তিনি আরো জানিয়েছেন, আহতদের মধ্যে অধিকাংশই বেসামরিক মানুষ।

এমন সময় এ হামলা ঘটল, যখন আফগান প্রেসিডেন্ট আশরাফ গানি সোমবার কাতার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার জন্য দোহা গেছেন। সেখানে তিন সপ্তাহ আগে আফগান সরকার ও তালেবানের মধ্যে শুরু হওয়া বহু প্রতীক্ষিত শান্তি আলোচনা শুরু হয়েছিল। তবে ১৯ বছর ধরে চলমান সংঘাত বন্ধের লক্ষ্যে শুরু হওয়া ওই আলোচনা বেশকিছু বিষয়ে মতানৈক্যের কারণে স্থবির হয়ে আছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত সোমবার লাগমানে এ হামলার দায় কেউ স্বীকার করেনি। কিন্তু অঞ্চলটিতে তালেবানদের সক্রিয় কার্যক্রম থাকায় সন্দেহের তীর তাদের দিকেই। এর আগে শনিবার এক আত্মঘাতী বোমা হামলাকারী নানগরহার প্রদেশে হামলা চালায়। এতে নিহত হয়েছিলেন ১৫ জন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *