আনোয়ার হোসেন ও মঈন উদ্দিন চিশতী ভাইস চেয়ারম্যান নির্বাচিত

আনোয়ার হোসেন চৌধুরী ও কে.বি.এম মঈন উদ্দিন চিশতী ইসলামিক ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের (আইএফআইএল) ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সম্প্রতি অনুষ্ঠিত প্রতিষ্ঠানটির ২৬৬তম পরিচালনা পর্ষদের সভায় তাদের নির্বাচিত করা হয়।

আনোয়ার হোসেন ৃচধুৈরী আইএফআইএলের উদ্যোক্তা পরিচালক এবং বিগত বোর্ডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ছিলেন। অন্যদিকে কে.বি.এম. মঈন উদ্দিন চিশতী আইএফআইএলের উদ্যোক্তা পরিচালক এবং বিগত বোর্ডের নির্বাহী কমিটি ও অডিট কমিটির একজন সদস্য ছিলেন।

আনোয়ার হোসেন চৌধুরী শিক্ষা ব্যবস্থা ও সামাজিক উন্নয়নে সর্বদা অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন। তিনি ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টি ও সাবেক চেয়ারম্যান। তিনি নিজ জেলা লক্ষ্মীপুরের রামগঞ্জ থানার মুক্তারপুর গ্রামে মুক্তারপুর প্রাথমিক বিদ্যালয় ও মুক্তারপুর জামে মসজিদের প্রতিষ্ঠাতা, লামনগর একাডেমির (উচ্চ বিদ্যালয়) প্রতিষ্ঠাতা সদস্য, দশঘরিয়া উচ্চ বিদ্যালয়ের চেয়ারম্যান, জামিয়া ওসমানিয়া মাদ্রাসা, চাটখিলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। এছাড়া তিনি বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ ও সামাজিক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, পরিচালক ও পৃষ্ঠপোষক।

অন্যদিকে কে.বি.এম. মঈন উদ্দিন চিশতী ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং তিনি বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির ট্রেজারার। তিনি গ্লোবাল হিউম্যান রিসোর্সেস ডেভেলপমেন্ট লিমিটেড ও গ্লোবাল ফিন্যান্সিয়াল অ্যান্ড ক্যাপিটাল ম্যানেজমেন্টের চেয়ারম্যান।

এছাড়া তিনি গ্লোবাল ইনস্টিটিউশন অব বিজনেস অ্যান্ড টেকনোলজি ও ডায়মন্ড ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী। পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে বিশেষভাবে সম্পৃক্ত।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *