আইপ্যাড প্রোতে ওয়্যারলেস চার্জিং নিয়ে কাজ করছে অ্যাপল

নতুন আইপ্যাড প্রোতে ওয়্যারলেস চার্জিং সুবিধা এবং আইপ্যাড মিনির নতুন ডিজাইন নিয়ে কাজ করছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। করোনা মহামারীর সময় প্রযুক্তিবাজারে আইপ্যাডের চাহিদা ও বিক্রি দুটোই বেড়েছিল। সে ধারাবাহিকতা বজায় রাখতেই নতুন এ পরিকল্পনা গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি। খবর ব্লুমবার্গ।

২০২২ সালের দিকে অ্যাপল নতুন আইপ্যাড প্রো এবং এর পরের বছর আইপ্যাড মিনি বাজারে ছাড়তে আগ্রহী বলে প্রতিষ্ঠানের দায়িত্ববানদের সূত্রে জানা গেছে।

আইপ্যাড প্রোর পেছনে বর্তমানে যে অ্যালুমিনিয়ামের প্রলেপ রয়েছে তার পরিবর্তে গ্লাস বসানোর ব্যাপারে পরীক্ষা চালিয়েছে অ্যাপল। প্রথমবারের মতো আইপ্যাড প্রোতে ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিংয়ের বিষয়েও কাজ করছে এ প্রতিষ্ঠান। এছাড়া আইপ্যাড মিনির নতুন ভার্সনে আরো সরু স্ক্রিন বর্ডারের পাশাপাশি হোম বাটন সরিয়ে দেয়ার বিষয়েও প্রতিষ্ঠানটি কাজ করছে বলে জানা গেছে।

করোনা মহামারীর সময় গৃহবন্দি অবস্থায় পড়াশোনা, কাজ ও বিনোদনের অন্যতম বিকল্প মাধ্যম হিসেবে মানুষ আইপ্যাডের ব্যবহারে বেশি আগ্রহী হয়ে ওঠে। ২০২০ সালের শেষ ছয় মাসে আইপ্যাড বিক্রির হার ৪৩ শতাংশ বৃদ্ধি পায়। ২০২১ সালের প্রথম তিন মাসেও এ বৃদ্ধি চলমান ছিল। এ সময়ে ট্যাবলেট বিক্রির মাধ্যমে অ্যাপল ৭৮০ কোটি ডলার আয় করে। গত বছরের একই প্রান্তিকের তুলনায় যা ৭৯ শতাংশ বেশি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *