অবৈধ উপায়ে বাংলাদেশি প্রবেশ বন্ধ করতে বড় বড় সীমান্ত ব্লক করবে ভারত

অবৈধ উপায়ে বাংলাদেশিদের ভারতে প্রবেশ বন্ধ করতে বড় বড় সব সীমান্ত ব্লক করে দেবে ভারত। রোববার বিশ্বনাথে এক সভায় বক্তব্য দেয়ার সময় এ কথা বলেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেছেন, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) যদি আবার ক্ষমতায় আসে তাহলে এসব সীমান্ত বন্ধ করে দেয়া হবে। বার্তা সংস্থা এএনআই’কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়ান এক্সপ্রেস। ওই র‌্যালিতে বক্তব্য দেয়ার সময় রাজনাথ সিং আরো জানিয়েছেন পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসছেন তারা। তার ভাষায়, ত্রিপুরায় আমাদের সরকার আছে। আপনাদের আশীর্বাদ নিয়ে আমরা আসাম এবং পশ্চিমবঙ্গে সরকার গঠন করতে যাচ্ছি। এই দুটি রাজ্যের সঙ্গে অভিন্ন সীমান্ত আছে বাংলাদেশের।
যদি বিজেপি এখানে ক্ষমতায় আসে, তাহলে আমরা ভারতে বাংলাদেশিদের অবৈধ প্রবেশ বন্ধ করতে বড় বড় সীমান্ত ব্লক করে দেবো।
ওই রিপোর্টে আরো বলা হয়, বাংলাদেশকে গত ২রা মার্চ ভারত নিশ্চয়তা দিয়েছে যে, সীমান্তবর্তী রাজ্য আসামে অবৈধ অভিবাসী শনাক্তকরণ প্রক্রিয়ায় ঢাকার ওপর কোনো প্রভাব ফেলবে না। আসামে নাগরিকপঞ্জী বা এনআরসি হলো আসামে কেন্দ্রীয় সরকার দ্বারা জনগণের রেকর্ড তৈরি করা। রাজ্যের নাগরিকদের শনাক্তকরণে নাম এবং সংশ্লিষ্ট কিছু তথ্য রয়েছে এতে। বর্তমানে এই নাগরিকপঞ্জী শুধু আসামেই আছে।
বিশ্বনাথের বক্তব্যে রাজনাথ সিং আরো বলেন, রাজ্যজুড়ে বাড়ি বাড়ি টয়লেট নির্মাণ করার জন্য আমি রাজ্য সরকারকে অভিনন্দন জানাই। আমাকে জানানো হয়েছে, আসামের সব জেলা এখন খোলা স্থানে মলত্যাগ থেকে মুক্ত।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *