অনলাইনে উৎপাদিত পণ্য বিপণন করতে পারবেন উদ্যোক্তারা

করোনা মহামারী পরিস্থিতিতে উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইন মার্কেটিং প্লাটফর্ম ঐক্য স্টোরের মাধ্যমে বিপণনের জন্য বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এবং ঐক্য ফাউন্ডেশনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বাজারজাত, সেমিনার, কর্মশালা, গোলটেবিল বৈঠক আয়োজনসহ বিসিকের কার্যক্রমের প্রচার-প্রচারণায় একসঙ্গে কাজ করবে বিসিক ও ঐক্য ফাউন্ডেশন। বিসিকের কর্মকাণ্ড প্রচার-প্রচারণায় ঐক্য ফাউন্ডেশনের মিডিয়া পার্টনার হিসেবে চ্যানেল আই সার্বিক সহায়তা করবে।

গত বৃহস্পতিবার বিসিক সম্মেলন কক্ষে বিসিকের পক্ষে বিসিক সচিব মোস্তাক আহমেদ এবং ঐক্য ফাউন্ডেশনের পক্ষে চেয়ারম্যান দেওয়ান মাহফুজুল হক (দেওয়ান অপু মাহফুজ) এ সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান বলেন, বিসিক ও ঐক্য ফাউন্ডেশনের মধ্যে এ সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য অলনাইনে বিপণন করতে পারবেন। উদ্যোক্তারা ঐক্য ফাউন্ডেশনের অনলাইন মার্কেটিং প্লাটফর্ম ঐক্য স্টোরের মাধ্যমে বিপণনে করোনা মহামারীর ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে উঠতে পারবেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বিসিকের পক্ষে আরো বক্তব্য রাখেন পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) ড. মোহা. আব্দুস ছালাম, পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) মো. খলিলুর রহমান, পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) মো. আলমগীর হোসেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) ড. গোলাম মো. ফারুক, শিল্প মন্ত্রণালয়ের উপসচিব নেপাল চন্দ্র কর্মকার, মহাব্যবস্থাপক (বিপণন) অখিল রঞ্জন তরফদারসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *