ট্রাম্পকে অযোগ্য দাবি জো বাইডেন ও কমলা হ্যারিসের

মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে অযোগ্য বলে মন্তব্য করেছেন দেশটির ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ও তার রানিং মেট কমলা হ্যারিস। তারা দাবি করেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রের ঐক্যকে ছিন্ন করেছেন। এর আগে কমলা হ্যারিসকে নিজের রানিং মেট হিসেবে ঘোষণা করেন জো বাইডেন। একসঙ্গে নিজেদের প্রথম প্রচারণায় গিয়েই ট্রাম্পের বিরুদ্ধে এমন মন্তব্য করেন তারা।
গত বুধবার ডেলাওয়ারের উইলমিংটনের এক প্রচারণায় যোগ দেন জো বাইডেন। তবে করোনা ভাইরাস মহামারির কারণে সেখানে বড় জনসমাবেশ করা হয়নি। সেখানে দুই নেতা মাস্ক পরে উপস্থিত হন। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সেখানে প্রায় ৭৫ জন উপস্থিত ছিলেন।
নিজের বক্তব্যে জো বাইডেন বলেন, কমলা হ্যারিস হচ্ছেন যুক্তরাষ্ট্রের ইতিহাসের প্রথম শেতাঙ্গ নন এমন নারী যিনি বড় কোনো দলের প্রেসিডেন্ট পদপ্রার্থীর রানিং মেট। তিনি আরো বলেন, আগামি নভেম্বর মাসে আমরা যে সিদ্ধান্ত নিতে চলেছি তা বড় সময়ের জন্য যুক্তরাষ্ট্রের ভবিষ্যতকে বদলে দেবে। ডনাল্ড ট্রাম্প এখনি কমলা হ্যারিসকে আক্রমণ করতে শুরু করেছেন। তিনি কমলাকে কদর্য বলে মন্তব্য করেছেন। এটি অস্বাভাবিক নয় কারণ ডনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবথেকে বেশি ‘ঘেনঘেনানি’ করা প্রেসিডেন্ট। কেউ কি এটা যে আশ্চর্য হয়েছেন যে, ডনাল্ড ট্রাম্প একজন শক্তিশালী নারীকে পছন্দ করেন না? বক্তব্যে ডনাল্ড ট্রাম্পের করোনা মোকাবেলায় ব্যর্থতা নিয়েও কথা বলেন বাইডেন। এছাড়া, জলবায়ু পরিবর্তন, বর্ণবাদী রাজনীতি ও বেকারত্ব বৃদ্ধি নিয়ে ডনাল্ড ট্রাম্পের সমালোচনা করেন তিনি।
কমলা হ্যারিস বলেন, যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট তার দেশের মানুষের থেকে নিজের জন্য বেশি চিন্তা করেন। গত নির্বাচনে আমরা এমন একজনকে নির্বাচিত করেছি যিনি যুক্তরাষ্ট্রকে বিভক্ত করেছেন এবং বিশ্বজুড়ে যুক্তরাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট করেছেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *