৭ গোলের ম্যাচে ‘ট্রিপল হ্যাটট্রিক’ পিএসজির!

মৌসুমের শুরুতে লিওনেল মেসিকে উড়িয়ে আনে পিএসজি। আর্জেন্টাইন সুপারস্টারের অন্তর্ভূক্তি প্রত্যাশা হাজারগুণ বাড়িয়ে দেয় সমর্থকদের। মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীর ক্ষুরধার আক্রমণে প্রতিপক্ষের জাল বারবার প্রকম্পিত হবে ভাবা হচ্ছিল। তবে তিন তারকা দেখাতে পারছিলেন না আহামরি কোনো পারফরম্যান্স। অবশেষে গত ৪ঠা এপ্রিল প্রথমবারের মতো একসঙ্গে জ্বলে ওঠে পিএসজির বিশ্বসেরা আক্রমণ। ঘরের মাঠে লঁরিয়েকে ৫-১ গোলে হারায় লা প্যারিসিয়ানরা। ফের একই সঙ্গে আলো ছড়ালেন তিন তারকা। নেইমার-এমবাপ্পে করলেন হ্যাটট্রিক গোল, মেসি দেখালেন হ্যাটট্রিক অ্যাসিস্টের কীর্তি।

আর মেসি, নেইমার ও এমবাপ্পের ঝলকে পিএসজি পেলো বড় জয়। শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে ক্লেরমঁ ফুটকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে মাউরোসিও পচেত্তিনোর শিষ্যরা।

ক্লেরমঁ’র মাঠে স্পষ্ট দাপট ছিল পিএসজির। গোটা ম্যাচে ৬৪ শতাংশ বল দখলে রেখে স্বাগতিকদের গোলবারের উদ্দেশ্যে মোট ১৭টি শট নেয় প্যারিসের ফুটবলাররা। যার মধ্যে লক্ষ্যে ছিল ১০টি। অপরদিকে মাত্র ৩৬ শতাংশ বল দখলে রাখা ক্লেরমঁ ১০টি শটের ৪টি লক্ষ্যে রাখে।
মেসি-নেইমারের নৈপুণ্যে ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় পিএসজি। আর্জেন্টাইন তারকার পাস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

ত্রয়োদশ মিনিটে ফের প্রতিপক্ষের সীমানায় ভীত ছড়ান নেইমার ও মেসি। নেইমারের পাস ডি-বক্সের সামনে খুঁজে পায় মেসিকে। কয়েক জনের বাধা এড়িয়ে আর্জেন্টিনা অধিনায়কের শট ক্রসবারের সামান্য ওপর দিয়ে উড়ে যায়।
১৯তম মিনিটে আক্রমণ ভাগের তিন তারকার বোঝাপড়ায় ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। বাঁ দিক থেকে নেইমারের ক্রস মেসি বুক দিয়ে নামিয়ে বাড়ান ডি-বক্সে। গোলরক্ষককে পরাস্ত করে গোল করেন এমবাপ্পে।
বিরতিতে যাওয়ার ৩ মিনিট আগে ব্যবধান কমায় স্বাগতিকরা। বাঁ দিক থেকে সতীর্থের পাসে কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান জোদেল দুসু।

৬৩তম মিনিটে এমবাপ্পেকে বল বাড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। সতীর্থের ফিরতি বল পেয়ে কাছ থেকে হেডে জালে পাঠান তিনি। কিন্তু অফসাইডের বাঁশি বাজান রেফারি।
৭১তম মিনিটে সফল স্পট কিকে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ান নেইমার। প্রতিপক্ষ ডিফেন্ডারের চ্যালেঞ্জে ডি-বক্সে এমবাপ্পে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।
দুই মিনিট পরই স্কোরলাইন ৪-১ করেন এমবাপ্পে। মাঝমাঠের কাছে মেসির পাস পেয়ে নেইমার লম্বা করে বাড়ান ডি-বক্সে। বল নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে দুরূহ কোণ থেকে জালে পাঠান ২৩ বছর বয়সী ফুটবলার।

৮০তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপ্পে, আর মেসি অ্যাসিস্টের। মেসির পাস পেয়ে ওপরের কোণা দিয়ে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড।
চলতি লিগ ওয়ানে ২৮ ম্যাচে ২০ গোল করে তালিকার শীর্ষে উঠে গেলেন বিশ্বকাপ জয়ী তারকা।
দুই মিনিট পর তার পাস থেকেই হ্যাটট্রিক পূরণ করেন নেইমার। বড় জয় নিশ্চিত হয়ে যায় সফরকারীদের।
৩১ ম্যাচে ২২ জয় ও ৫ ড্রয়ে পিএসজির পয়েন্ট ৭১। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রেন। তাদের সমান পয়েন্ট নিয়ে তিন নম্বরে অলিম্পিক মার্শেই।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *