৭০০ হয়নি; তবে ৫০০ হয়েছে মেসির

ন্যু ক্যাম্পে বার্সেলোনাকে হারানো বা আটকে দেয়া সহজ নয়। আগের তিন ম্যাচে বার্সেলোনাকে আটকে দেয়া অ্যাথলেটিক বিলবাও পারেনি। ইভান রাকিটিচের গোলে বিলবাওকে ১-০ গোলে হারিয়ে আবারো শীর্ষে কিকে সেতিয়েনের দল। বাংলাদেশ সময় অনুযায়ী তখন তারিখটা ২৪শে জুন। বার্সেলোনার ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসির জন্মদিন। এমন দিনে সমর্থকরা অপেক্ষায় ছিলেন তার ৭০০তম গোলে জয়কে রাঙিয়ে রাখতে। কিন্তু হয়নি তা। অপেক্ষা বেড়েছে মেসির। তবে পুরো ম্যাচে দারুণ নৈপুণ্য দেখিয়ে দলকে জয় এনে দিয়েছেন বার্সা অধিনায়ক।

রাকিটিচের গোলটা এসেছে মেসির পাস থেকেই। আর এই এক গোলেই ছঁয়েছেন ৫০০’র মাইলফলক। ন্যু ক্যাম্পে মেসির গোল করা ও করানোর সংখ্যা এখন ৫০০। চলমান আসরের সবচেয়ে বেশি গোল ও অ্যাসিস্টও লিওনেল মেসির (২১ ও ১৫)। ২০১৮ সালের মার্চের পর এই প্রথম বিলবাওয়ের বিপক্ষে জিতল বার্সেলোনা। ৩১ ম্যাচে ২১ জয় ও ৫ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে কাতালানরা। মায়োর্কার বিপক্ষে বুধবার জিতলেই শীর্ষে ফিরবে রিয়াল মাদ্রিদ। ৩০ ম্যাচে তাদের সংগ্রহ ৬৫ পয়েন্ট।

বার্সেলোনাকে রক্ষা করেছেন ক্রোয়াট মিডফিল্ডার রাকিটিচ। তিনি মাঠে নেমেছিলেন ৬৫ মিনিটে। এর আগ পর্যন্ত ন্যু ক্যাম্পেও বার্সেলোনা ছিল দিশেহারা। সেভিয়ার পর বিলবাওয়ের বিপক্ষে তাই পয়েন্ট হারানোর শঙ্কা জেগেছিল বার্সার। ৭১ মিনিটে বিলবাওয়ের বক্সের ঠিক বাইরে থেকে বল ছিনিয়ে নিয়েছিলেন রাকিটিচ। মেসি ছিলেন বক্সের ভেতর। জটলার ভেতর আচমকা বল পেয়ে মেসি আর ভুল করেননি। দারুণ এক টার্ন নিয়ে ফিরতি পাস এগিয়ে ছিলেন রাকিটিচকে। তিনি বল ছিনিয়ে মেসিকে পাস দেওয়ার পর আর দৌড় থামনি। গোলের ৮ গজ দূর থেকে গিয়ে করেছেন আড়াআড়ি শট, পেয়ে গেছেন গোল। লা লিগায় রাকিটিচের ৫০তম ওই গোলে পরে পার পেয়েছে বার্সেলোনা। এক বছরের বেশি সময় পর জালের দেখা পেলেন রাকিটিচ। বিলবাওয়ের বিপক্ষে বার্সেলোনা জালের দেখা পেল ৩৪৬ মিনিট পর। বজায় থাকল ১৯৮৫ সালের এপ্রিলের পর থেকে ঘরের মাঠে বিলবাওয়ের বিপক্ষে গোলের ধারা। ২৭শে জুন সেল্টা ভিগোর বিপক্ষে খেলবে বর্তমান চ্যাম্পিয়নরা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *