স্বাস্থ্যবিধি না মানলে আবার লকডাউন —ওবায়দুল কাদের

স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলাচল না করলে সরকার আবারো কঠোর লকডাউন দিতে বাধ্য হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত খাদ্য ও সুরক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

কাদের বলেন, লকডাউনের পর গণপরিবহন চলাচলের সুযোগ দেয়া হলে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা না হলে সরকার আবারো কঠোর লকডাউন দিতে বাধ্য হবে। এছাড়া শপিংমল, দোকানপাট ও বাজারগুলোতে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

করোনা টিকা নিয়ে বিএনপি আবারো অপপ্রচার করছে বলেও অভিযোগ করেন কাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রথম ডোজের মতো দ্বিতীয় ডোজের টিকাও যথাসময়ে জনগণ পাবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যারা সংশয়বাদী, তারা সবকিছুতেই অনিশ্চয়তা খুঁজে বেড়ায়। ছড়িয়ে দেয় বিভ্রান্তি। এ বিভ্রান্তি ও অপপ্রচার বিএনপির নতুন কোনো রোগ নয়। তারা অনেক আগে থেকেই এ ভাইরাসে আক্রান্ত।

বিএনপি নেতারা প্রতিদিনই সরকারের বিরুদ্ধে বিষোদ্গার করে যাচ্ছেন বলেও অভিযোগ করেন আওয়ামী লীগের এ নেতা। তিনি বলেন, লকডাউন নিয়ে বিএনপি মহাসচিব যতটুকু গবেষণা করেছেন, তা বন্ধ করে জনগণকে সচেতন করার জন্য দু-একটি বক্তব্য রাখলে করোনার সংক্রমণ রোধে সামান্যতম হলেও ইতিবাচক ভূমিকা রাখত।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *