সুদূর যুক্তরাষ্ট্রে বসে শাকিব খানের উপলব্ধি

ইমরুল শাহেদ: ২৩ বছরের ক্যারিয়ারে শাকিব খান এই প্রথম উপলব্ধি করলেন যে, তার প্রতিষ্ঠার নেপথ্যে অনেকের অবদান আছে। এর আগে তিনি যখন কলকাতা গিয়ে কাজ করছিলেন, তখন আজ যাদের অবদানের কথা স্বীকার করছেন, তাদের বিরুদ্ধে বিষোদগার উগড়ে দিয়েছিলেন। বলেছিলেন, তারা কাজ জানেন না।

এজন্য চিত্রকর্মীরা শাকিব খানকে বয়কটও করেছিলেন। কিন্তু কথায় আছে, মানুষ যখন পারিপার্শ্বিক জীবন থেকে দূরে সরে একা হন, তখন তার মধ্যে নানা ধরনের অনুশোচনা হয়। তিনি জীবনের নানাদিক নিয়ে নতুন উপলব্ধিতে পৌঁছান। শাকিব খান এখন রয়েছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। গ্রীণকার্ড পাওয়ার অপেক্ষায় রয়েছেন। সেখান থেকে নানা কথা ভেসে আসছে দেশে। তিনি নিজেও সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা পোস্ট দিচ্ছেন। এক পোস্টে লিখেছেন, সেখানে তিনি ‘রাজকুমার’ নামে একটি ছবি নির্মাণ করছেন। পরিচালনা করছেন মার্কিন প্রবাসী হিমেল আশরাফ। সে ছবিতে ইংরেজ একজন নায়িকাও নিয়েছেন। আবার গুজব রটেছে তিনি সেই নায়িকাকে বিয়ে করেছেন… ইত্যাদি।

তবে তার এবারের ফেসবুক স্ট্যাটাসটি একেবারেই ভিন্ন। তিনি লিখেছেন, ‘শুরুতে জানতাম না আমার ক্যারিয়ার কোন দিকে যাচ্ছে। প্রথমদিকে আমার অভিনীত চলচ্চিত্রগুলোও খুব বেশি সাফল্য পায়নি, তারপরও হাল ছাড়িনি। ভুল থেকে শিক্ষা নিয়েছি, ব্যর্থতাকে সাফল্যের মতো প্রাধান্য দিয়েছি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *