সি আর দত্তের মরদেহ সিএমএইচে, শেষকৃত্য মঙ্গলবার

[২] মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) চিত্তরঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তমের মরদেহ দেশে এসে পৌঁছেছে। সোমবার (৩১ আগস্ট) সকাল ৮টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে তার মরদেহ রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে বিমানবন্দর থেকে তার মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমাগারে নেওয়া হয়।

[৩] আগামীকাল মঙ্গলবার রাজধানীর বাসাবো-সবুজবাগ এলাকার শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দিরে তার শেষকৃত্য সম্পন্ন হবে। সোমবার সকালে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

[৪] হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আত্মীয়স্বজন ও বিশিষ্টজনেরা সি আর দত্তের মরদেহ গ্রহণ করেন। তার মরদেহর সঙ্গে তার মেয়ে ব্যারিস্টার চয়নিকা দত্ত এসেছেন। রোববার রাতে আসেন ছেলে চিরঞ্জীব দত্ত, মেয়ে মহুয়া দত্ত ও কবিতা দাসগুপ্ত ।
[১] টাঙ্গাইলের ঘাটাইলে করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু ≣ [১] লকডাউন দেয়া ও সচেতনতা সৃষ্টিতে ব্যার্থ সরকার, তাই মৃত্যু ও শনাক্ত বাড়ছে : ডা. সাইফুল ইসলাম ≣ [১] কোভিডে আক্রান্ত ময়মনসিংহের জেলা প্রশাসক

[৫] বিডিআর (বর্তমানে বিজিবি)র প্রতিষ্ঠাতা মহাপরিচালক সি আর দত্ত গত ২৫ আগস্ট ৯৩ বছর বয়সে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। ১৯২৭ সালের ১ জানুয়ারি আসামের শিলংয়ে জন্ম নেওয়া সি আর দত্তের পৈতৃক বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মিরাশি গ্রামে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *