সাত কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা পুনঃমূল্যায়নের দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ

রোববার (২৯ আগস্ট) সকাল ১১টা থেকে নীলক্ষেত মোড় আটকিয়ে ৪ দফা দাবী নিয়ে আন্দোলন করছে শিক্ষার্থীরা। বাংলাদেশ প্রতিদিন।

[৩] আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা যৌক্তিক দাবি নিয়েই মাঠে নেমেছি। আমাদের দাবিগুলো পূরণ করা হোক। যত দ্রুত সম্ভব আমাদের কলেজ প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের সমন্বিত উদ্যোগে সমস্যার সমাধান হবে বলে প্রত্যাশা করছি।

[৪] আন্দোলনকারীদের একজন তিতুমীর কলেজের শিক্ষার্থী ইমরান হোসেন বলেন, কিছুদিন আগে করোনা পরিস্থিতির অজুহাত দিয়ে চতুর্থবর্ষে শর্ট রুটিনে হল না খুলেই আমাদের পরীক্ষা নিয়েছিলো কর্তৃপক্ষ। সব কোর্স ক্লাসে কমপ্লিট না হওয়া সত্তে¡ও সিলেবাস না কমিয়ে নতুন মানবন্টনে চার ঘন্টার পরীক্ষা দুই ঘন্টায় নেওয়া হয়। পরীক্ষার ফলাফলে ইংরেজী বিভাগে ৭টি কলেজেই গণহারে ফেল এসেছে। আরটিভি অনলাইন।

[৫] শিক্ষার্থীদের দাবিগুলো হলো- [ক] চতুর্থ বর্ষের অকৃতকার্য শিক্ষার্থীদের খাতা সঠিকভাবে পুনর্মূল্যায়ন করতে হবে অথবা শিক্ষার্থীদের জন্য ১০ দিনের মধ্যে বিশেষ পরীক্ষার নোটিশ দিতে হবে। [খ] সাত কলেজের শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্তৃক ক্লাস যাচাই করতে হবে। [গ] শিক্ষার্থীদের যেকোনো ধরনের একাডেমিক সমস্যা নিজ কলেজের মাধ্যমে সমাধান করতে হবে। [ঘ] সব বিভাগের ফলাফল একসঙ্গে প্রকাশ এবং বিভিন্ন বিভাগের আটকে থাকা পরীক্ষার ফলাফল আগামী ৭ দিনের মধ্যে প্রকাশ করতে হবে।

[৬] ধানমন্ডি জোনের অতিরিক্ত সহকারী পুলিশ কমিশনার ইহসানুল ফেরদৌস বলেন, আমরা শিক্ষার্থীদের অনুরোধ করেছি তারা যেন মূল সড়ক বন্ধ না করে। তারা এখন সড়কের এক পাশে অবস্থান করছে। আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *