সাকিবের সেরা আইপিএল একাদশে জায়গা পেলেন যারা

আইপিএলে দুই ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মোট ৮ মৌসুম খেলেছেন সাকিব আল হাসান। সবশেষ খেলেন ২০১৮তে হায়দরাবাদের হয়ে। ৬৩ ম্যাচে ব্যাট হাতে ৭৪৬ রান ও বল হাতে ২৮.০ গড়ে ৫৯ উইকেট নিয়েছেন তিনি। কেকেআরকে দুবার চ্যাম্পিয়ন বানাতে দারুণ ভূমিকা রাখেন এই অলরাউন্ডার। সম্প্রতি ক্রিকবাজের লাইভ চ্যাটে ভারতীয় ক্রিকেট ধারাভাষ্যকার হর্ষ ভোগলে সাকিবকে তার সেরা আইপিএল একাদশ বাছাই করতে বলেন। সাকিব নিজেকে রেখে একাদশ সাজিয়েছেন। অধিনায়ক হিসেবে তার পছন্দ গৌতম গম্ভীরকে। 

ওপেনিংয়ে সাকিব রেখেছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার ও ভারতের রবিন উথাপ্পাকে। অধিনায়ক গৌতম গম্ভীর রয়েছেন তিনে।

চার নম্বরে ভারতের মানিশ পান্ডে, পাঁচে রেখেছেন নিজেকে। ৬ নম্বরে ভারতের হার্ডহিটিং ব্যাটসম্যান ইউসুফ পাঠান, এরপর ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল, সুনীল নারিন। ফাস্ট বোলার হিসেবে রয়েছেন ভারতের ভুননেশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি ও উমেশ যাদব।

অক্টোরের শেষ দিকে এক বছরের নিষেধাজ্ঞা উঠে যাবে সাকিবের। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা ১৮ই অক্টোবরে। প্রথম রাউন্ডের ম্যাচগুলো মিস করবেন সাকিব। বাংলাদেশ যদি বাছাই পর্ব উতরে সুপার-১২ রাউন্ডে জায়গা করে নেয়, সেক্ষেত্রেও প্রথম ম্যাচটি খেলতে পারবেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে খুব একটা আশা দেখাচ্ছে না। টুর্নামেন্টের ভবিষ্যত নিয়ে জুলাইয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আইসিসি।

সাকিবের সেরা আইপিএল একাদশ: ডেভিড ওয়ার্নার, রবিন উথাপ্পা, গৌতম গম্ভীর (অধিনায়ক),  মানিশ পান্ডে, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, ভুবনেশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি, উমেশ যাদব।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *