সরকারি মাধ্যমিকে শিক্ষার্থী ভর্তিতে শিগগিরই প্রকাশ হবে অপেক্ষমান চূড়ান্ত তালিকা

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক আমিনুল ইসলাম টুকু বলেন, অনেক শিক্ষা প্রতিষ্ঠানে ফাঁকা আসন থাকতে পারে। ইতোমধ্যে এসকল প্রতিষ্ঠান থেকে পুনরায় ফাঁকা আসন সংখ্যার তালিকা চাওয়া হয়েছে। মঙ্গলবার চাহিদা তালিকা পাওয়ার পর তা থেকে শেষবারের মতো ভর্তি কার্যক্রম পরিচালিত হবে।

[৩] সারাদেশে ৩৯০টি সরকারি মাধ্যমিকে প্রথম থেকে নবম শ্রেণিতে অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম শেষ হয়েছে সোমবার। এই ভর্তি কার্যক্রম চলে ২১-২৫ জানুয়ারি পর্যন্ত। এর আগে মূল তালিকা থেকে ভর্তি কার্যক্রম চলে ১৪-২০ জানুয়ারি।

[৪] আমিনুল ইসলাম বলেন, ভর্তি নির্দেশনা অনুযায়ী লটারির ফলাফল অনুযায়ী নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচিত শিক্ষার্থীদের মূল জন্মনিবন্ধন সনদ, মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদ, সংরক্ষিত কোটা থাকলে সে সংক্রান্ত কাগজ যাচাই করে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।
[১] ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট, থানায় জিডি করলেন মির্জা আব্বাস ≣ [১] ২০ লাখ টাকার ইয়াবাসহ যুবক আটক ≣ [১] মহেশপুরে ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক

[৫] তিনি বলেন, মূল এবং অপেক্ষমান তালিকা থেকে কি পরিমাণ শিক্ষার্থী ভর্তি করা হয়েছে এ বিষয়ে তথ্য চাওয়া হয়েছে। সম্পূর্ণভাবে ভর্তি কার্যক্রম শেষ হলে ভর্তিকৃত শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা পাওয়া যাবে।

[৬] ২০২১ শিক্ষাবর্ষে এবার লটারির মাধ্যমে ৭৭ হাজার ১৪০টি শূন্য আসনে ভর্তি কার্যক্রম পরিচালিত হয়। মূল তালিকায় ৭৭ হাজার ১৪৪ জন শিক্ষার্থী এবং সম-পরিমাণ অপেক্ষমান শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *